অস্ট্রেলিয়ার মেলবোর্নে আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন

  রাশেদ শ্রাবণ, অস্ট্রেলিয়া থেকে ১৭ আগস্ট ২০১৯, ২৩:১২ | অনলাইন সংস্করণ

শোক দিবস

অস্ট্রেলিয়ার মেলবোর্নে আওয়ামী লীগের উদ্যোগে শনিবার (১৭ আগস্ট) জাতীয় শোক দিবস পালন করা হয়। জাতীয় শোক দিবস উপলক্ষে দ্বিতীয় বারের মতো অস্ট্রেলিয়ার মেলবোর্নে রক্তদান কর্মসূচী পালন করে মেলবোর্ন আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন।

এবারের শোক দিবসের অনুষ্ঠান চার ভাগে ভাগ করা হয় (১) স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী, (২) প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের ওপর নির্মিত ডকু-ড্রামা “হাসিনাঃ অ্যা ডটার’স টেল” এর মেলবোর্নে প্রদর্শনীর প্রচার ও প্রকাশনা, (৩) বঙ্গবন্ধুর জীবনের উপর এক চিত্র প্রদর্শনী, ও (৪) আলোচনাসভা ও দোয়া মাহফিল।

১ আগস্ট শুরু হওয়া স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীতে অনেকে রক্তদান করেন ও এই রক্তদান কর্মসূচী এ মাসের শেষ দিন পর্যন্ত চলবে। এরপর ১৩ আগস্ট ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অব মেলবোর্নে “সাবকন্টিনেন্ট ক্যাটাগরি”তে প্রদর্শিত হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের উপর নির্মিত ডকু-ড্রামা “হাসিনাঃ অ্যা ডটার’স টেল”। মেলবোর্ন আওয়ামী লীগ টিম সফলভাবে এর প্রচার ও প্রকাশনার দায়িত্ব পালন করে।

এছাড়া ১৭ আগস্ট আলোচনা ও দোয়া মাহফিলের আগে শুরু হয় বঙ্গবন্ধুর জীবনের ওপর এক চিত্র প্রদর্শনী। তা ঘুরে দেখেন অনুষ্ঠানে আগত নেতাকর্মী ও অতিথিরা। এতে উপস্থিত বাংলাদেশিদের মধ্যে বঙ্গবন্ধু সম্পর্কে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা যায়। এ সময় এক আবেগ ঘন পরিবেশের সৃষ্টি হয়।

এরপর মেলবোর্ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ড. মাহবুব আলমের সভাপতিত্বে দলের সাধারণ সম্পাদক মোল্লা মো. রাশিদুল হক সবাইকে স্বাগত জানিয়ে কুরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করেন। অতঃপর অনুষ্ঠানে বঙ্গবন্ধুসহ উনার পরিবারের সকল শহীদ, ভাষা আন্দোলন থেকে শুরু করে এখন পর্যন্ত দেশের জন্য প্রাণ দেয়া সকল শহীদের জন্য দোয়া করা হয়। অতঃপর সকল শহীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×