বাংলাদেশ সমিতি শারজায় শোক দিবস পালন

  লুৎফুর রহমান, আমিরাত থেকে ১৭ আগস্ট ২০১৯, ২৩:২৫ | অনলাইন সংস্করণ

শোক দিবস

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে চুয়াল্লিশ বছর পর প্রথম বারের মতো বাংলাদেশ সমিতি শারজাহে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। এর যৌথ আয়োজক ছিলো বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই ও বাংলাদেশ সমিতি শারজাহ।

বৃহস্পতিবার সন্ধ্যায় সমিতির নিজস্ব ভবনে আলোচনাসভা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য প্রদান, বঙ্গবন্ধুর জীবনী নিয়ে বিশেষ প্রামাণ্য চিত্র প্রদর্শন ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে দুই দেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। সকল স্তরের প্রবাসীদের প্রাণবন্ত উপস্থিতিতে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি আবুল বাশার।

সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ মাকসুদের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন আমিরাতে নিযুক্ত রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতির পিতার স্বপ্নপূরণের পথে এগিয়েছে বাংলাদেশ। লক্ষ্যমাত্রায় পৌঁছাতে নিজদেশেকে ভিনদেশিদের কাছে ইতিবাচক তুলে ধরতে প্রবাসীদের আহ্বান জানান তিনি। বিশেষ অতিথি ছিলেন কনসাল জেনারেল ইকবাল হোসাইন খান। শুভেচ্ছা বক্তব্য রাখেন সমিতির সিনিয়র সহসভাপতি ইসমাইল গনী।

আলোচনাসভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কনস্যুলেটের কর্মকর্তা কামরুল হাসান, মুহাম্মদ মনোয়ার হোসাইন, নুর-ই মাহবুবা জয়া ও মোজাফফর হোসাইন।

এছাড়া আরো বক্তব্য রাখেন বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ, অবসরপ্রাপ্ত ল্যাফটেন্যান্ট গুলশান আরা, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর আমিরাত শাখার ম্যানেজার দিলিপ কুমার, ইঞ্জিনিয়ার আবু নাসের, কাজী মোহাম্মদ আলী, হাজী শফিকুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে সংহতি সাহিত্য পরিষদ জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানিয়ে ৪৪ টি সবুজ টিপসইয়ের আয়োজন করে। কনসাল জেনারেল এবং সমিতির সভাপতি এ কার্যক্রমের সূচনা করেন।

এদিকে বাংলাদেশ সমিতি আবুধাবী ও ফুজাইরাহ শাখাও এবার প্রথমবারের মতো শোকদিবস পালন করায় আরব আমিরাতে বসবাসরত সচেতন বাংলাদেশিদের মধ্যে সন্তুষ্টি বিরাজ করছে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×