বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের শহীদদের স্মরণে স্পেন আওয়ামী লীগের দোয়া মাহফিল

  কবির আল মাহমুদ, স্পেন থেকে ১৭ আগস্ট ২০১৯, ২৩:৫৩ | অনলাইন সংস্করণ

মাহফিল

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল করেছে নবগঠিত স্পেন আওয়ামী লীগ।

শুক্রবার ( ১৬ আগস্ট ) রাজধানী মাদ্রিদের বাংলাদেশি পরিচালনাধীন বায়তুল মোকাররম বাংলাদেশ মসজিদ ও শাহজালাল জামে মসজিদে জুম্মার নামাজে দোয়া ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। দুটি মসজিদে দোয়া ও আলোচনা করেন যথাক্রমে শায়েখ বিন মোহাম্মদ উল্লাহ ও মওলানা আজমল হোসেইন।

এসময় উপস্থিত ছিলেন স্পেন আওয়ামী লীগের আহ্বায়ক এস আর আই এস রবিন, সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি জহিরুল ইসলাম নয়ন, যুগ্ম আহ্বায়ক আব্দুল কায়ূম সোলিম, মো. দুলাল সাফা, আব্দুল কাদের ঢালী, একরামুজ্জামান কিরণ, বদরুল ইসলাম মাস্টার, শেখ আব্দুর রহমান, সদস্য সচিব রিজভী আলম, আইয়ুব আলী সোহাগ, এফ এম ফারুক পাভেল,দবির তালুকদার, ছাত্রলীগের হানিফ মিয়াজী প্রমুখ।

উভয় মসজিদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক প্রজ্ঞা এবং তার সংগ্রামী রাজনৈতিক জীবনের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। এ দিনের ঘটনা পরম্পরা এবং বাঙ্গালী জাতির জীবনে এ বিয়োগান্তক ঘটনার সুদূর প্রসারী নেতিবাচক প্রভাবের দিক তুলে ধরে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধবিধ্বস্ত দেশে অতি দ্রুত প্রয়োজনীয় রাজনৈতিক ও অর্থনৈতিক প্রতিষ্ঠান গড়ে তোলেন।

তার নির্মম হত্যাকাণ্ডের মধ্যদিয়ে বাংলাদেশের উন্নয়ন মুখ থুবড়ে পড়লেও প্রধানমন্ত্রী তার জীবনের সবচেয়ে বড় এই শোককে শক্তিতে পরিণত করে দেশকে উন্নয়নের অনন্য মাত্রায় অধিষ্ঠিত করেছেন। পরে ১৫ অগাস্ট এর সকল শহীদের আত্মার মাগফিরাত এবং দেশ ও জাতির শান্তি কামনা করে মোনাজাত করা হয় এবং মুসল্লিদের মধ্যে শিন্নী বিতরণ করা হয়।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×