বোস্টনে আ.লীগে অনুপ্রবেশকারীদের তাড়িয়ে নয়া কমিটির ঘোষনা

  ছাবেদ সাথী, নিউইয়র্ক থেকে ১৯ আগস্ট ২০১৯, ১৩:৫৫ | অনলাইন সংস্করণ

কমিটি

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যে বাংলাদেশ আওয়ামী লীগে অনুপ্রবেশকারী ভুয়া মুক্তিযোদ্ধাসহ বিএনপি ও জামাত শিবিরকর্মীদের খুব শিগগির বহিস্কার করে নতুন কমিটি গঠনের ঘোষনা দিয়েছেন নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের নেতারা।

বঙ্গবন্ধুর গড়া এ দল নিয়ে আর যেন কেউ ব্যবসা বানিজ্য বা ধান্দাবাজী করেতে না পারে সেজন্য নেতাকর্মীদের সজাগ থাকারও আহ্বান জানানো হয়।

স্থানীয় সময় রবিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। বোস্টন প্রবাসী প্রবীণ শিক্ষাবিদ ও আ. লীগ নেতা ড. বিনয় পালের সভাপতিত্বে এবং যুবনেতা সালাউদ্দিন খান সৈকত ও মুহাম্মদ সিরাজুম মুনিরের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবসের অনুষ্ঠানের শুরুতেই মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করে তাদের আত্মার শান্তি কামনায় মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন প্রয়াত শেখ কামালের ঘনিষ্ঠ বন্ধু ও স্থানীয় আ. লীগ নেতা মোস্তাক তালুকদার।

সভায় নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি ওসমান গণি ক্ষোভ প্রকাশ করে বলেন, ১০ বছর ধরে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগে বিভক্তির কারণে নেতৃত্বের সংকট দেখা দিয়েছে। এর ফলে বোস্টনে বিএনপি-জামাত মাথা চাড়া দিয়ে দেশ বিরোধী নানা ষড়যন্ত্র করার সুযোগ পাচ্ছে।

আবার বিভক্ত নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের ভেতরে থেকেই অনেকেই বিএনপি ও জামাতের প্রতিনিধি হিসেবে কাজ করেছেন। দলকে আরো চাঙ্গা করার লক্ষ্যে এবং একটি ঐক্যবদ্ধ কমিটি গড়ার প্রত্যয়ে দুই গ্রুপের নেতৃবৃন্দের পরামর্শে ১৪ জুলাই একটি সভার আয়োজন করা হয়। আলোচনার সিদ্ধান্ত মোতাবেক আমাদের পক্ষে ৭৫ সদস্য বিশিষ্ট কমিটি ভেঙ্গে দেয়া হয়।

কিন্তু অপর গ্রুপের সভাপতি ইউসুফ চৌধুরী ও সা. সম্পাদক তাদের কমিটি না ভেঙ্গে প্রতারণার আশ্রয় নিয়ে চরমভাবে বেঈমানী করেছেন। শুধু তাই নয়, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে কমিউনিটিতে একটি ভুয়া ইমেইল করে তারা এককভাবে সম্মেলনের ঘোষনা দেন।

পরে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে যোগাযোগ করে জানা যায় যে, তাদের সঙ্গে কেউ নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সম্মেলন নিয়ে কোন কথাই বলেননি। এ বিষয়টি বোস্টনে আওয়ামী লীগ নেতাকর্মীসহ সাধারণ প্রবাসীদের চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

তিনি আরও বলেন, ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যে বাংলাদেশ আওয়ামী লীগে অনুপ্রবেশকারী ভুয়া মুক্তিযোদ্ধাসহ বিএনপি ও জামাত শিবিরকর্মীদের খুব শিগগির বহিস্কার করে নতুন কমিটি গঠনের লক্ষ্যে একটি সম্মেলন করা হবে। এ ব্যাপারে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাদের সঙ্গে আলোচনা চলছে। ইতোমধ্যে ৩ শতাধিক সদস্যও সংগ্রহ করা হয়েছে।

কিন্ত অপর গ্রুপে এখন মাত্র ৭ জন সদস্য রয়েছেন মাত্র। যারা দলের নাম ভাঙ্গিয়ে নানা ধরণের সেমিনারের নামে চাঁদাবাজী দিব্যি চালিয়ে আসছে। আর এ বিষয়টি ঢাকা কেন্দ্রীয় কমিটির নেতারাও জানেন। এ ধরনের অপকর্মে কারা জড়িত রয়েছেন তিনি এ ব্যাপারে কেন্দ্রীয় কমিটির সংশ্লিষ্ট নেতাদের দৃষ্টি আকর্ষণ করেন।

তিনি বলেন, যারা নিউ ইংল্যান্ড আওয়ামী লীগে নেতৃত্ব দিচ্ছেন তাদের সকলের পূর্ববর্তী কর্মকান্ড খতিয়ে দেখা হউক। কারা কারা প্রকৃত মুক্তিযোদ্ধা ও দলের আসল কর্মী। আওয়ামী লীগে অনুপ্রবেশকারী ভুয়া মুক্তিযোদ্ধাসহ বিএনপি ও জামাত শিবিরকর্মীদের হাতে দলের নেতৃত্ব ছেড়ে দিয়ে দেশ ও দলের অমঙ্গল যে কোন মূল্যে প্রতিহত করা হবে বলে উল্লেখ করেন তিনি।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন ড. সলীল পাল বিশ্বাস, ড. সৈয়দ এ মনসুর, ড. আশীষ দেব,

আ’ লীগ নেতা মোস্তাক তালুকদার, মাহফুজুর রহমান, বেইন এর সাবেক সভাপতি শহিদুল ইসলাম প্রিন্স, আশরাফ তালুকদার, বিশ্বজিত সাহা, সুহাস বড়ুয়া, জাহিদ হোসেন অপু, শহিদুল ইসলাম রনি, সাজ্জাদুর রহমান সাজু, শহিদুল আলম, আব্দুল জলিল, সবুজ বড়ুয়া, এস এম সাজ্জাদ প্রমুখ।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×