অল ইউরোপ প্রেস ও ভেনিস বাংলা প্রেসক্লাবের মতবিনিময়

  জমির হোসেন, ইতালি থেকে ২২ অগাস্ট ২০১৯, ১৪:৫৬:১৪ | অনলাইন সংস্করণ

প্রবাসে সাংবাদিকদের বড় সংগঠন অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সঙ্গে ভেনিস বাংলা প্রেসক্লাবের মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২০ আগস্ট) সন্ধ্যায় স্থানীয় একটি হোটেলে নবীন প্রবীণ সাংবাদিকদের উপস্থিতিতে এ মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়।

ভেনিস বাংলা প্রেসক্লাবের আহ্বায়ক ও বাংলা টিভির প্রতিনিধি মেসবা উদ্দিন আলালের সভাপতিত্বে ও সদস্য সচিব জুম্মন অনিকের পরিচালনায় বক্তব্য রাখেন প্রবীন সাংবাদিক ভেনিস বাংলা প্রেসক্লাবের উপদেষ্টা রেহান উদ্দিন দুলাল, দৈনিক সুদীপ্ত চাঁদপুর প্রকাশক ও সম্পাদক শাহাদাত হোসেন, আলম জাহাঙ্গীর, সহসভাপতি সোহালা আক্তার বিপ্লবী, যুগ্ম সম্পাদক হোসেন মোবারক এবং অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জমির হোসেন।

এসময় বক্তারা বলেন, সংবাদপত্র সমাজের দর্পণ। অন্যদিকে প্রবাসে সাংবাদিকতা একটি চ্যালেঞ্জ এর কারণ নিজের কর্ম ব্যস্ততার মাঝে সংবাদ সংগ্রহ করতে হয় এবং অনেকটা সামাজিক দায়বদ্ধতা থেকেই এটা করা হচ্ছে।

বক্তারা বলেন, বর্তমান সোশ্যাল মিডিয়ার যুগে এখন সবাই সাংবাদিক তাই প্রকৃতভাবে যারা সাংবাদিকতার সঙ্গে জড়িত মহান এ পেশা তাদের জন্য প্রতিযোগিতাস্বরূপ।

আমরা যারা সংবাদ পেশার সঙ্গে রয়েছি যদি বস্তুনিষ্ঠ সংবাদ তুলে না ধরতে পারি তবে প্রতিযোগিতায় পিছিয়ে যেতে হবে। দেশের কথা দশের কথা সঠিকভাবে নিষ্ঠার সঙ্গে তুলে ধরলে দেশ ও জাতির উপকার হবে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত