ইতালিতে আওয়ামী লীগ নেতাদের শোক দিবসে দোয়া মাহফিল

  জমির হোসেন, ইতালি থেকে ২৩ আগস্ট ২০১৯, ১৪:৫৪ | অনলাইন সংস্করণ

শোক দিবস

শোকের মাস আগস্টে ইতালি আওয়ামী লীগের নেতাদের উদ্যোগে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল সন্ধ্যায় রাজধানী রোমের তরপিনাত্তারা রসই রেস্টুরেন্টের হলরুমে এ শোকসভা করা হয়।

দোয়া ও মাহফিলে উপস্থিত ছিলেন ইতালি আওয়ামী লীগ সহসভাপতি আলি আহাম্মদ ঢালী, নজরুল ইসলাম মাঝি, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু, সাংগঠনিক সম্পাদক সরদার লুৎফর রহমান, জামান মোক্তার, দীন মোহাম্মদ দিনু, সদস্য শেখ ইসহাক, রোম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি স্বপন হাওলাদার, সাংগঠনকি সম্পাদক জি আর মানিক, রোমা নর্দ আওয়ামী লীগ নেতা মজিবর রহমান, মাসুদ খান, মো. শফীক, মো. ইব্রাহিম, সামাজিক ব্যক্তিত্ব আল আমিন ভুঁইয়া, সাবেক ছাত্রনেতা নুরুল কবীর, আরিফ হোসেন, মোস্তাক আহমেদ, সুমন মুজিবুর, জাহাঙ্গীর কাজী প্রমুখ।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সুকুমার বর্মন, মতিন বেপারী, বাপ্পি দাস, বিমল দাস, আজম মৃধা, সোহেল, তারেক আহমেদ, শাহীন, মামুন খান, পিন্টু রায়, মোজা‌ম্মেল হক, র‌ফিকসহ বিপুলসংখ্যক মুজিব আদর্শের সৈনিকরা।

শোকসভায় সংক্ষিপ্ত এক আলোচনায় এম এ রব মিন্টু বলেন, আগস্ট মাস বাঙ্গালী জাতির জীবনে এক কালো অধ্যায়, খুনীরা ১৫ আগস্ট নির্মমভাবে হত্যা করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে, আবার সেই আগস্টেই গ্রেনেড হামলা চালিয়ে হত্যার চেষ্টা করে গণতন্ত্রের মানস কন্যা জননেত্রী শেখ হাসিনাকে।

কিন্তু মহান সৃষ্টিকর্তার অশেষ কৃপায় তিনি বেঁচে যান। ঐ হামলায় শতশত নেতাকর্মী হতাহত হন। আমরা সকল শহীদের আত্মার শান্তি কামনা করছি একই সঙ্গে জগণ্য এ হামলা জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

এর আগে বাংলাদেশ থেকে কথা বলেন ইতালি আওয়ামী লীগ সহসভাপতি জাহাঙ্গীর ফরাজী। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য বিশেষ দোয়া করা হয় এবং সকল শহীদের আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected]ail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×