নিউইয়র্কে নারায়ণগঞ্জ সমিতির নির্বাচন: ফরিদ-আলী পরিষদ জয়ী

  যুক্তরাষ্ট্র প্রতিনিধি ২৬ আগস্ট ২০১৯, ১৩:৪১ | অনলাইন সংস্করণ

নিউইয়র্কে নারায়ণগঞ্জ সমিতি: ফরিদ-আলী পরিষদ জয়ী
নিউইয়র্কে নারায়ণগঞ্জ সমিতির নির্বাচন। ছবি: যুগান্তর

প্রবাসের অন্যতম ও পুরনো আঞ্চলিক সংগঠন নারায়ণগঞ্জ জেলা সমিতি উত্তর আমেরিকা এই প্রথমবারের মতো নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

রোববার জ্যামাইকার ইকরা মিলনায়তনে অনুষ্ঠিত এ নির্বাচনে সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। নির্বাচনে ৫৯৪ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। তাদের ভোটে ফরিদ-আলী পরিষদের প্রার্থীরা বিপুল ভোটে জয়ী হয়েছেন।

নির্বাচনে সভাপতি হয়েছেন মির্জা ফরিদ উদ্দিন ও সাধারণ সম্পাদক হয়েছেন মো. আলী হোসেন। সভাপতি পেয়েছেন ৫০৭ ভোট এবং তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোহাম্মদ এম করিম পেয়েছেন ৮৫ ভোট।

সাধারণ সম্পাদক পদে মো. আলী হোসেন পেয়েছেন ৫৩৩ ভোট ও তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ফয়সল হক দোলন পেয়েছেন ৬১ ভোট। ৫৩৮ ভোট পেয়ে সিনিয়র সহসভাপতি মোহাম্মদ এ মান্নান এবং সর্বাধিক ৫৩৯ ভোট পেয়ে সহসভাপতি নির্বাচিত হয়েছেন মোস্তফা জামাল।

অপর সহসভাপতি মশিউর রহমান তুহিন পেয়েছেন ৫০৭ ভোট।

এ ছাড়া নির্বাচিতদের মধ্যে সহসাধারণ সম্পাদক পদে আবদুল মতিন সিকদার ৫১৭ ভোট, কোষাধ্যক্ষ পদে মো. আবদুল কাদের ৫৩২ ভোট, ক্রীড়া সম্পাদক পদে মোহাম্মদ কামাল হোসেন টিটু ৫১৭ ভোট, প্রচার সম্পাদক পদে সৈয়দা সাবরিন পম্পি ৫৩৪ ভোট, সমাজকল্যাণ ও আপ্যায়ন সম্পাদক পদে মোহাম্মদ জহিরুল ইসলাম ৫২১ ভোট, মহিলা সম্পাদক পদে গোপা পাল ৫৩১ ভোট, সাংস্কৃতিক সম্পাদক পদে ফারহানা আমান ৫২১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

এ ছাড়া নির্বাহী সদস্য হিসেবে মো. জে. আলম ৫৩৮ ভোট, নিতাই দাস ৫৩৩ ভোট, রোজিনা আকতার ৫৩২ ভোট, সবুজ মিয়া ৫২২ ভোট ও এসএমকে ইকবাল ৫১১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

মনোনয়নপত্র দাখিলের পর সাংগঠনিক সম্পাদক পদে আবু নাফে খান বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। এই পদে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী দেলোয়ার হোসেনের সদস্য পদ স্থগিত হলে তিনি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

উল্লেখ্য, এবারের নির্বাচনে ভোটার নিবন্ধনের জন্য ১৭০০ এরও বেশি সদস্যের আবেদনপত্র জমা পড়ে। যাচাই-বাছাইয়ের পর ৩৪ জন আজীবন সদস্যসহ ১৬৯৪ জন ভোটার চূড়ান্তভাবে ভোটার তালিকায় নিবন্ধিত হন।

নির্বাচনে ১৯ সদস্যবিশিষ্ট প্যানেলের ১৮টি পদের জন্য ৩৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে ফরিদ-আলী এবং করিম-দোলন প্যানেল প্রতিদ্বন্দ্বিতায় করে।

ভোট গণনার পর বিজয়ী প্রার্থীদের নাম ঘোষণা করেন নির্বাচন কমিশনের কর্মকর্তারা। এ সময় সংগঠনের কর্মকর্তা ও ভোটারদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন প্রধান নির্বাচন কমিশনার আসাদুল বারী আসাদ, নির্বাচন কমিশনার ডা. শামীম আহমেদ, শামসুল আলম লিটন ও দর্পণ কবীর। এ ছাড়া শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা নির্মল পাল, আলহাজ মতিউর রহমান, মোহাম্মদ মজিবর প্রমুখ।

বিজয়ী কমিটির সভাপতি মির্জা ফরিদ উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. আলী হোসেন ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×