মক্কায় অসুস্থ বাংলাদেশি হাজিদের শয্যাপাশে ধর্ম প্রতিমন্ত্রী

  যুগান্তর ডেস্ক ১০ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৫৭ | অনলাইন সংস্করণ

মক্কায় অসুস্থ বাংলাদেশি হাজিদের শয্যাপাশে ধর্ম প্রতিমন্ত্রী
মক্কায় অসুস্থ বাংলাদেশি হাজিদের শয্যাপাশে ধর্ম প্রতিমন্ত্রী। ছবি: সংগৃহীত

সৌদি আরবের মক্কায় বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অসুস্থ হাজিদের চিকিৎসার খোঁজ-খবর নিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। তিনি বাংলাদেশি রোগীদের চিকিৎসার খোঁজখবর নেন এবং উন্নত চিকিৎসা নিশ্চিত করেন।

সোমবার ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ মক্কার হাসপাতালে জানান, তাদের উন্নত চিকিৎসা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ রয়েছে।

এদিন সৌদি আরবে পৌঁছানোর পর চার জন বাংলাদেশী হাজি মক্কার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে খবর পান ধর্ম প্রতিমন্ত্রী। সঙ্গে সঙ্গে হাজিগণের চিকিৎসার খোঁজখবর নিতে ছুটে যান তিনি।

সৌদি সরকারের আমন্ত্রণে ‘কিং আবদুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা’য় বিশেষ অতিথি হিসেবে ছয় দিনের সফরে সৌদি রয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী। রোববার সকালে সৌদি আরবে পৌঁছান তিনি।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ রোগীদের সঙ্গে দেখা করবেন এমন খবর পেয়ে মক্কার বিভিন্ন হাসপাতালের চিকিৎসক ও উর্ধ্বতন কর্তৃপক্ষ তাকে স্বাগত জানান। প্রতিবছরই বাংলাদেশসহ বিভিন্ন দেশের হাজিরা অসুস্থ হয়ে মাসের পর মাস হাসপাতালে পড়ে থাকলেও কোনো মন্ত্রী কখনো খোঁজ-খবর নেয়নি। এবারই এর ব্যাতিক্রম ঘটল বলে ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

অসুস্থ হাজিদের মধ্যে মো: তাওহিদ করিম আল নূর হাসপাতাল, মো: আব্দুস সাত্তার, ফজর আলী মোন্ডল (৬২) কিং আবদুল্লাহ মেডিকেল সিটি এবং মো: চান মোন্ডল (৬৫) আল-হেরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ বছর পবিত্র হজ পালনরত অবস্থায় তারা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন। ব্রেইন স্ট্রোক, কিডনি ও বুকের ব্যাথাসহ বিভিন্ন জটিল ব্যাধিতে আক্রান্ত তারা।

সুস্থ হওয়ার পর রোগীরা যাতে সহজে দেশে ফিরতে পারেন, সে ব্যবস্থা নিশ্চিত করতে হজ কাউন্সিলর মাকসুদুর রহমানকে নির্দেশ দেন তিনি।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

ঘটনাপ্রবাহ : হজ ২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×