কাতারের কাছে বাংলাদেশের কিশোরদের হার

  মো. শরিফুল ইসলাম আবুল, কাতার থেকে ২০ সেপ্টেম্বর ২০১৯, ১৫:১৫ | অনলাইন সংস্করণ

হার

ছেলেদের এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবলের বাছাই পর্বে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। বুধবার ‘ই’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক কাতারের বিপক্ষে লাল-সবুজ জার্সিধারীরা হেরেছে ২-০ গোলে। দুটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে।

কাতারের দোহার আসপাইয়ার ডোম ইনডোর স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ছিল স্বাগতিকরা। বিপরীতে বাংলাদেশ ডিফেন্স জমাট করে প্রতিআক্রমণ নির্ভর ফুটবল খেলার চেষ্টা করেছে।

এই ট্যাকটিকসে প্রথমার্ধে কাতারকে আটকেও রেখেছিল বাংলাদেশের কিশোররা। গোলরক্ষক মেহেদি হাসানকে পরাস্ত করতে পারেনি প্রতিপক্ষের ফরোয়ার্ডরা। তাদের একাধিক প্রচেষ্টা নষ্ট হয়ে যায়। ৩০ মিনিটে বাংলাদেশ প্রতিআক্রমণ থেকে এগিয়ে যাওয়ার সুযোগও পেয়েছিল।

কিন্তু মিডফিল্ডার মইনুল ইসলাম বক্সে ঢুকে আগুয়ান গোলরক্ষককে একা পেয়ে লক্ষ্যভেদ করতে পারেনি।

বিরতির পর কাতারের আক্রমণে ধার বাড়ে। ৫৫ মিনিটে প্রথম গোলও পায় তারা। ফরোয়ার্ড আল আব্দুল্লাহর বাঁকানো শট জালে জড়িয়ে যায়। গোল শোধে মরিয়া বাংলাদেশ আক্রমণে উঠলেও ফরোয়ার্ডদের ব্যর্থতায় সফল হয়নি।

বরং ৮৯ মিনিটে দ্বিতীয় গোল হজম করে ম্যাচ থেকে ছিটকে পড়তে হয়েছে। কাতারের বদলি ফরোয়ার্ড আল দোশারির লক্ষ্যভেদে বাংলাদেশের হার নিশ্চিত হয়।

‘ই’ গ্রুপে দিনের অন্য ম্যাচে ইয়েমেন ১০-১ গোলে উড়িয়ে দিয়েছে ভুটানকে। আগামী শুক্রবার এই ভুটানের বিপক্ষেই নিজেদের দ্বিতীয় ম্যাচে নামবে বাংলাদেশ।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×