লন্ডনে ৩ বীর মুক্তিযোদ্ধা স্মরণে শোকসভা

  জুবায়ের আহমেদ, লন্ডন থেকে ২০ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৩১ | অনলাইন সংস্করণ

শোকসভা

বিয়ানীবাজারের সদ্য প্রয়াত রণাঙ্গনের তিন বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান মুতি, কোম্পানি কামান্ডার আব্দুল মছব্বির এবং আব্দুল হান্নান স্মরণে লন্ডনে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

১৭ সেপ্টম্বর মঙ্গলবার সন্ধ্যায় পূর্ব লন্ডনের একটি কমিনিটি হলে যুক্তরাজ্যস্হ বিয়ানীবাজারবাসী এবং স্হানীয় মুক্তিযোদ্ধাদের উদ্যোগে এ শোকসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

প্রয়াত মুক্তিযোদ্ধাদের স্মরণে আয়োজিত আলোচনাসভায় সভাপতিত্ব করেন যুক্তরাজ্যের কমিনিটি ব্যক্তিত্ব, প্রবাসী মুক্তিযুদ্ধের সংগঠক আলহাজ শামস উদ্দিন খান।

সভাটি যৌথভাবে সঞ্চালনা করেন মো. বাবুল হোসেন, নুর উদ্দিন লোদী এবং সাদেক আহমদ। কমিনিটির বিভিন্ন শ্রেনীপেশার মানুষের অংশগ্রহনে আয়োজিত স্মরণসভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মুফতি মাওলানা আব্দুর রহমান নিজামী।

এক মিনিট নিরবতা পালনের মাধ্যমে শুরু হওয়া স্মরণসভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা মাহমুদ হাসান এম বিই, লোকমান হোসেন, খলিল কাজী এম বিই, আব্দুল হাদী, ইঞ্জিনিয়ার মিফতা ইসলাম, রাজ্জাক আহমদ, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নঈম উদ্দিন রিয়াজ, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা ফয়জুর রহমান খান, সাবেক বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিন, যুক্তরাজ্য জাসদ(জেএসডি)সভাপতি ছমির উদ্দিন, মাওলানা জিল্লুর রহমান চৌধুরী, কমিনিটি ব্যক্তিত্ব মনজ্জির আলী, আব্দুল কাদির, হাজী আব্দুল সফিক, শাহাব উদ্দিন চঞ্চল ওবিয়ানীবাজার ক্যান্সার হাসপাতালের সিও সাহাব উদ্দিন।

মুক্তিযোদ্ধাদের বিভিন্ন বীরত্বপূর্ণ অবদানের কথা উল্লেখ করে আরও বক্তব্য রাখেন, কমিনিটি নেতা ব্যবসায়ী আব্দুল করিম নাজিম, আব্দুল বাছিত, হুমায়ুন কবির, আলা উদ্দিন, হোসেন আহমদ, কবি ইকবাল হোসেন বুলবুল, লুৎফুর রহমান, কবি নজরুল ইসলাম, মাহমুদ সেলিম, মাসুদ আহমদ, সুরমান খান, শামীম আহমদ, আতাউর রহমান আতা, আফছার খান সাদেক, নাজিম উদ্দিন, সাংবাদিক আব্দুল কাদির মুরাদ, সুহেল আহমদ, মাহবুব আহমদ, আনোয়ার হোসেন, জেবুল ইসলাম, আনোয়ার হোসেন, দিলাল আহমদ, কামাল উদ্দিন আহমদ, কামাল হোসেন, আব্দুল বাছির, আসুক আহমদ, কামরুল হাসান মুন্না, বার্কিং-ডেগেনহ্যামের কাউন্সিলর মঈন কাদেরী, আনোয়ার হোসেন, দেলওয়ার হোসেন দিলু, মোজাহিদ ইসলাম, মিছবা রহমান, এবাদ রহমান, এমরান হোসেন, ইকবাল হোসেন প্রমুখ।

এ ছাড়াও কমিনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে উপস্হিত ছিলেন নুরুল ইসলাম মুছা, খলিলুর রহমান পল মিয়া, সাহাব উদ্দিন, হাজী ফখরুল ইসলামসহ অনেকে।

পরিশেষে মাওলানা জিল্লুর রহমান চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত হয় দোয়া মাহফিল।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×