মেধাবী নিসাফকে বাঁচাতে এগিয়ে আসুন

  আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ২১:৪১ | অনলাইন সংস্করণ

মেধাবী নিসাফকে বাঁচাতে এগিয়ে আসুন

নিসাফ আহমেদ। বয়স ২১। চুপচাপ স্বভাবের অত্যন্ত মেধাবী এই তরুণ ৬টি লেটার মার্ক নিয়ে ‘ও’ লেভেল সম্পন্ন করে। সামনে তার ‘এ’ লেভেল পরীক্ষা। গত তিন বছর মা এবং ছোট ভাইসহ মালয়েশিয়াতে বসবাস। তার মা একটা সামন্য চাকরি করে তাদের দুই ভাইয়ের লেখাপড়ার খরচ চালান।

গত ২৫ ফেব্রুয়ারি রোববার ফজরের নামাজ শেষ করে প্রতিদিনের মতো নিসাফ তার বাসার খোলা বারান্দায় এসে উপভোগ করছিল মালয়েশিয়ার স্নিগ্ধ সকাল। কিন্তু সেদিনের সুন্দর সকালে ঘটে যায় এক দুর্ঘটনা। নিজ বাসার ১৮তলা থেকে নিচের ১২তলার একটি টিনের ছাদে আছড়ে পড়ে নিসাফ।

তার আর্তচিৎকারে সিকিউরিটি এবং আশপাশের লোকজন এসে মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে। সৌভাগ্যক্রমে নিসাফ বেঁচে গেলেও মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে তার মেরুদণ্ডের হাড়, স্পাইনাল কর্ড। ভেঙে গেছে তার বাম হাত। বর্তমানে সে ‘হসপিটাল কুয়ালালামপুরের ৫নং ওয়ার্ডের ২৩নং বেডে ভর্তি রয়েছে।

জরুরি ভিত্তিতে অপারেশন ও ওষুধপত্রের জন্য প্রায় ২৫ হাজার রিংগিত প্রয়োজন। বাংলাদেশি টাকায় প্রায় লাখ টাকা। দ্রুত অপারেশন না করলে হয়তো নিসাফ এই পৃথিবীর আলো বাতাস ছেড়ে পাড়ি দেবে অজানা গন্তব্যে।

ডাক্তারের ভাষ্যমতে, আগামী দুই দিনের মধ্যেই তার অপারেশন করতে হবে। এই সল্প সময়ে তার মায়ের পক্ষে এত মোটা অঙ্কের টাকা জোগাড় করা অসম্ভব। ছেলেদের সুশিক্ষা এবং সুন্দর ভবিষ্যতের জন্য লড়াই করে যাওয়া পরিবারের এই মানুষটির এখন সন্তানের পাশে বসে চোখের জল ঝরানো এবং ধীরে ধীরে তার প্রাণপ্রদ্বীপ নিভে যাওয়ার শঙ্কায় ব্যাকুল হয়ে পড়েছেন অসহায় এই মা। মেধাবী নিসাফের মা সরকার ও সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.