বেলজিয়ামে আওয়ামী লীগের সম্মেলনের নামে প্রতারণা!

  ফারুক আহাম্মেদ মোল্লা, বেলজিয়াম থেকে ১০ অক্টোবর ২০১৯, ২০:১৩ | অনলাইন সংস্করণ

প্রতারণা

বেলজিয়ামে আওয়ামী লীগের সম্মেলনের নামে প্রতারণার অভিযোগ ওঠেছে। বুধবার (৯ অক্টোবর) এ নিয়ে সংবাদ সম্মেলন করেছে বেলজিয়াম আওয়ামী লীগ।

বেলজিয়াম আওয়ামী লীগ সভাপতি শহিদুল হক শহিদের সভাপতিত্বে এ সংবাদ সম্মেলনটি সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতন। বক্তব্য রাখেন বেলজিয়াম আওয়ামী লীগ সভাপতি শহীদুল হক, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতন, সিনিয়র সহ-সভাপতি বিধান দেব, সহ-সভাপতি মোশাররফ হোসেন বাবু, উপদেষ্টা ড. ফারুক মির্জা, যুগ্ম-সম্পাদক দাউদ খান সোহেল, প্রচার সম্পাদক আখতারুজ্জামান, বেলজিয়াম যুবলীগ সভাপতি খালেদ মিনহাজ প্রমুখ।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন যুগ্ম-সম্পাদক আবুল কালাম আজাদ মিঠু, সদস্য রানা মর্তুজা, এনট্রপ আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক সেলিম খান, সাধারণ সম্পাদক আরিফ উদ্দিন, যুগ্ম-সম্পাদক মুস্তাফিজ প্রমুখ।

বক্তারা বলেন, প্রাণপ্রিয় নেত্রী শেখ হাসিনার নির্দেশনাক্রমে ইউরোপিয়ান আওয়ামী লীগের সাবেক সভাপতি বাবু অনিল দাশগুপ্ত, সাবেক সাধারণ সম্পাদক এম এ গনি এবং বর্তমান সভাপতি এম. নজরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের অনুমোদনে সংগঠনের কাজ অব্যাহত রেখেছেন।

সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, বেলজিয়াম আওয়ামী লীগ খুব উদ্বেগ এবং সতর্কতার সঙ্গে লক্ষ্য করছে যে, সংগঠনের কতিপয় ব্যক্তি কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং ইউরোপিয়ান আওয়ামী লীগের নিষেধ সত্ত্বেও ৫ অক্টোবর, জামায়াত-বিএনপির কিছু ব্যক্তি নিয়ে তথাকথিত সম্মেলনের নামে প্রহসন করছে। এরপর কয়েকজন ব্যক্তি ঢাকার ভূঁইয়া বাড়ি নামে এক বাড়িতে বেলজিয়াম আওয়ামী লীগের অফিস খুলেছে যা অত্যন্ত লজ্জাজনক এবং বেলজিয়ামের নেতাকর্মীদের অবাক করেছে।

বক্তারা বলেন, সাংগঠনিক নিয়মানুযায়ী, সংগঠনের অফিস থাকবে সে দেশে যেখানে আওয়ামী লীগের কাজ পরিচালিত হচ্ছে। নিজস্ব স্বার্থ এবং ব্যবসায়িক উদ্দেশ্যে ঢাকায় বেলজিয়াম আওয়ামী লীগের অফিসের নামে যে প্রহসন করা হয়েছে, তাতে আমরা লজ্জিত এবং তার নিন্দা করার ভাষা আমাদের নেই। সংগঠনের কেন্দ্রীয় নেতৃত্ব ও ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের নিষেধ সত্ত্বেও সম্মেলনের নামে এ সব প্রতারণা এবং মিথ্যাচার সংগঠনের জন্য বিপজ্জনক।

‘এ সব কাজ যারা করছেন তারা কখনও বঙ্গবন্ধু তথা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শের কর্মী হতে পারে না। বেলজিয়াম আওয়ামী লীগ যখন দেশের গুরুত্বপূর্ণ বিষয়ে, রোহিঙ্গাদের তাদের দেশে ফেরত নিয়ে ইউরোপিয়ান পার্লামেন্টে জনমত সৃষ্টি করার জন্য ১৫ অক্টোবর সম্মেলনের আয়োজন করেছে, তখন এ সব জামায়াত-বিএনপি সমর্থনপুষ্ট অপপ্রচার সংগঠনের স্বাভাবিক কাজ ব্যাহত করছে। জামায়াত-বিএনপির সদস্যদের নিয়ে জামায়াত থেকে আগত বজলুর রশিদ ভুলুর এ সব ধ্বংসাত্মক, শিষ্টাচার বহির্ভূত এবং সংগঠনবিরোধী কাজ বাংলাদেশ আওয়ামী লীগের কর্মীরা আর কত সহ্য করবে?’

​সংবাদ সম্মেলনে বেলজিয়াম আওয়ামী লীগ সভাপতি শহীদুল হক বলেন, ওই সভায় যে গুটিকয়েক ব্যক্তি উপস্থিত ছিলেন এর মধ্যে একজন প্রধানমন্ত্রীর ছবিকে অপমান করেছে এবং অন্যরা বিএনপি-জামায়াতের কর্মী।

যেখানে প্রধানমন্ত্রী নিজেই প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবরার হত্যাকাণ্ডের দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির প্রত্যয় ব্যক্ত করেছেন, সেখানে ইন্ডিয়ার একটা ভিডিও ক্লিপ নিয়ে আবরার হত্যাকেণ্ডের ভিডিও হিসেবে প্রচার করা কিভাবে একজন আওয়ামী লীগের কর্মীর কাজ হতে পারে?

বেলজিয়াম আওয়ামী লীগ ইউরোপিয়ান আওয়ামী লীগের সম্মানিত সভাপতি এবং সাধারণ সম্পাদককে একটা দাফতরিক আদেশের মাধ্যমে সংগঠনের নিয়ম ও শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য অনুরোধ জানাচ্ছে এবং সংগঠনবহির্ভূত ও গহীত কাজের জন্য সাংগঠনিক ব্যবস্থা নেয়ার আহ্বান জানাচ্ছে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×