মালয়েশিয়ায় পুলিশী অভিযানে মহিলাসহ ৩৯২ জন গ্রেফতার

  আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে ১১ অক্টোবর ২০১৯, ২০:৫১ | অনলাইন সংস্করণ

গ্রেফতার

মালয়েশিয়ায় প্রতিদিন গ্রেফতার করা হচ্ছে অবৈধ অভিবাসীদের। বিশেষ করে বাংলাদেশি বা অন্যান্য দেশের জনবহুল এলাকাগুলোতে অভিযান জোরদার করা হয়েছে। সর্বত্র চলছে ধরপাকড়। থামার কোনো লক্ষনই নেই।

দেশটির অভিবাসন বিভাগের ঘোষণা অবৈধ বিদেশিকর্মীকে তারা আর থাকতে দিতে চায়না। দেশটির সংশ্লিষ্টরা বলছেন দেশের সার্বভৌমত্ব বজায় এবং আইন শৃঙ্খলা বজায় রাখতে তারা চলমান অভিযান অব্যাহত রেখেছেন।

এর ধারাবাহিকতায় রাজধানী কোয়ালালামপুরের পাশর্^বর্তী সেলাঙ্গরের সবচেয়ে বড় সবজির বাজারে শুক্রবার ভোর চারটায় শুরু হয় তল্লাশি। পুত্রজায়া, সেলেঙ্গর এবং কুয়ালালামপুরের ১৩১ জন কর্মকর্তার সমন্বয়ে চলে চার ঘন্টার বিশেষ অভিযান। আর এ অভিযানে গ্রেফতার করা হয় ১০ জন মহিলাসহ ৩৯২ জন অবৈধ অভিবাসীকে। এর মধ্যে কতজন বাংলাদেশি রয়েছেন এ রিপোর্ট লিখা পর্যন্ত তা জানা যায়নি।

কুয়ালালামপুর ইমিগ্রেশনের পরিচালক হামিদি আদম বলছেন, এ অভিযানে মোট ৫০০ জন অভিবাসীর কাজপত্র চেক করা হয়েছিল এবং সেখান থেকে ২৯ থেকে ৪৫ বছর বয়সী ১০ জন মহিলাসহ ৩৯২ জনকে গ্রেফতার করা হয়েছে। অনেকেই দৌড়ে পালাতে চাইলেও সে সুযোগ আর হয়নি।

গ্রেফতার করা হয় মিয়ানমার, ইন্দোনেশিয়ান, বাংলাদেশ ভারতীয়, নেপাল এবং পাকিস্তানের অবৈধ অভিবাসীদের।

গ্রেফতারকৃতদের ইমিগ্রেশন রেগুলেশন ৬(১)সি ১৯৫৯,১৫(১) ৩৯(বি) ধারায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×