প্রতিটি প্রবাসীই একেকজন রাষ্ট্রদূত: প্রবাসীকল্যাণমন্ত্রী

  লুৎফুর রহমান, আমিরাত থেকে ১৬ অক্টোবর ২০১৯, ১৮:৩১ | অনলাইন সংস্করণ

প্রবাসী

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ সমিতি শারজাহ শাখার আজীবন সদস্যদের সঙ্গে বাংলাদেশ সরকারের প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপির সম্প্রতি মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী বলেন, প্রতিটি প্রবাসীই একেকজন রাষ্ট্রদূত। আপনাদের ভাল মন্দ আচরণের ওপর দেশের ভাবমূর্তি নির্ভর করে।

দেশের রেমিটেন্স প্রবাহে আপনাদের অবদান অসীম। তাই যে দেশে আছেন সে দেশে বৈধভাবে আইন মেনে চলে দেশের সুনাম বয়ে আনবেন।

মন্ত্রী এ সময় আরো বলেন, প্রবাসীদের সুবিধার জন্য সরকার প্রবাসীদের বীমা আওতায় এনেছে। প্রবাসীবান্ধব এ সরকার প্রবাসীদের কল্যাণে আগামীতে আরো কাজ করবে বলেও তিনি জানান।

এ সময় উত্তর আমিরাতে বাংলাদেশি স্কুল স্থাপনে সরকারের সহযোগিতার কথাও মন্ত্রী জানান। মঙ্গলবার সমিতির মিলনায়তনে আয়োজিত মতবিনিময়সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আবুল বাশার।

সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ মাকসুদের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজামউদ্দিন নদভী এমপি, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুস সালেহিন, বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাইয়ের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসাইন খান, শারজাহের শ্রম-মান উন্নয়ন কর্তৃপক্ষের সভাপতি সালেম ইউসুফ আল কাসির, বাংলাদেশ সিআইপি অ্যাসোসিয়েশনের সভাপতি মাহতাবুর রহমান নাসির ও প্রকৌশলী আবু জাফর চৌধুরী। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সহসভাপতি ইসমাইল গনি চৌধুরী। সর্বশেষে আগত অতিথিদের ফুল ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×