বার্লিনে পররাষ্ট্রমন্ত্রীকে সংবর্ধনা

  হাবিবুল্লাহ আল বাহার, জার্মানি থেকে ২১ অক্টোবর ২০১৯, ১৮:৩৬ | অনলাইন সংস্করণ

সংবর্ধনা

জার্মান আওয়ামী লীগের পক্ষে বার্লিনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনকে গনসংবর্ধনা দেয়া হয়েছে। সংবর্ধনা অনুষ্ঠানে উপস্হিত ছিলেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ চৌধুরী ও মহান স্বাধীনতা সংগ্রামের শব্দ সৈনিক আব্দুল্লাহ আল ফারুক।

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বার্লিন আওয়ামী লীগের সভাপতি মাসুদুর রহমান মাসুদ, পরিচালনা করেন বার্লিন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকি রুবেল। বক্তব্য রাখেন জার্মান আওয়ামী লীগ নেতা মিজানুর হক খান, ইউনুস আলী খান, হাফিজুর রহমান আলম, নুরজাহান খান নুরি, কাজী আব্দুল মওদুদ, রানা ভুইয়া, কাজী আকরাম, ওয়াদুদ মিয়া, বাপ্পী তালুকদার, রতন সিকদার, মোহাম্মদ মোতালেব, বেলাল হোসেন, শারফউদিন জুয়েল, আউয়াল খানসহ আরো অনেকে।

বক্তারা প্রবাসীদের বিভিন্ন দাবি জার্মানি সফররত পররাষ্ট্রমন্ত্রীর নিকট তুলে ধরেন। ২০২০ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী জার্মানির বিভিন্ন শহরে ব্যাপকভাবে পালন করা হবে এবং তা সফল করার জন্য পররাষ্ট্রমন্ত্রীর নিকট সহযোগিতা চান তারা।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বাংলাদেশের উন্নয়ন এবং আয়ের দেশ গড়ার স্বপ্ন নিয়ে কথা বলেন। জার্মানি তথা ইউরোপ প্রবাসী বাঙালিদের তিনি প্রবাসে বাংলাদেশের উন্নয়নের কথা তুলে ধরতে আহ্বান জানান। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কর্মসূচী সফল করার জন্য সব ধরনের সহযোগিতার আশ্বস দেন তিনি। প্রবাসীদের অবদানের কথা তুলে ধরে প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×