আফ্রিকায় সন্ত্রাসীর গুলিতে ২ বাংলাদেশি নিহত

  মো. শরীফ উদ্দিন, দক্ষিণ আফ্রিকা থেকে ২১ অক্টোবর ২০১৯, ২১:৩০ | অনলাইন সংস্করণ

গুলি

দক্ষিণ আফ্রিকায় ২ বাংলাদেশিকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। তাদের একজন নোয়াখালীর সোনাইমুড়ির ওমর ফারুক (২৯) এবং অন্যজন হলেন ফেনীর নুর হোসেন সুমন (৩৩) নিহত হয়েছে।

জোহানসবার্গ শহরের কাছাকাছি কিবলারপার্ক এলাকায় শনিবার (১৯ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে ২জন বাংলাদেশিকে লক্ষ্য করে গুলি ছোড়ে সন্ত্রাসীরা। এ সময় তাদের একজনের পায়ে এবং অন্যজনের বুকে গুলিবিদ্ধ হয়। তাদেরকে দ্রুত বারাগোনা হাসপাতালে ভর্তি করলে রাত ৮টার দিকে বুকে গুলিবিদ্ধ হওয়া ওমর ফারুককে ডাক্তার মৃত ঘোষণা করেন।

নিহত ফারুক মাত্র ৬ মাস আগে দক্ষিণ আফ্রিকা এসেছিলেন। তার লাশ দেশে পাঠানো প্রক্রিয়া চলছে।

একইদিনে রাত ৯ টার দিকে দোকান বন্ধ করে বাসায় যাওয়ার পথে সশস্ত্র একদল ডাকাত গাড়ি লক্ষ্য করে গুলি করলে নুর হোসেন সুমন গুলিবিদ্ধ হলে ঘটনাস্থলে মারা যায়।

নিহতের ভাই নুরনবী জানান, ১২ বছর ধরে সুমন দক্ষিণ আফ্রিকায় ব্যবসা করে আসছে। তার ৫টা দোকান রয়েছে। ২টা দোকানে ডাকাতি হলে সে থানায় মামলা করলে পুলিশ ২জন ডাকাতকে গ্রেফতার করে। পরে ডাকাতের অন্য সহযোগীরা ক্ষীপ্ত হয়ে সুমনকে গুলি করলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

নিহত সুমন ফেনী সদর উপজেলার কালিদহ ইউনিয়নের পূর্ব গোবিন্দপুর গ্রামের হাজী জাবেদ আলী বাড়ীর আবুল কাশেমের ছেলে।

নিহত সুমনের ২ বছর বয়সী একটি কন্যা সন্তান রয়েছে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×