বার্সেলোনায় কানেক্ট বাংলাদেশের ২ দিনব্যপী বিশেষ অধিবেশন

  মিরন নাজমুল, স্পেন থেকে ২৭ অক্টোবর ২০১৯, ০৪:০৯ | অনলাইন সংস্করণ

অধিবেশন

স্পেনের পর্যটন শহর বার্সেলোনায় কানেক্ট বাংলাদেশের বিশেষ অধিবেশন ও বাৎসরিক সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়েছে। ‘বাংলাদেশের উন্নয়ন ও প্রবাসীদের অধিকার’-এই শ্লোগানকে সামনে রেখে ইউরোপ ও আমেরিকাতে ছড়িয়ে থাকা সংগঠনের সদস্যদের অংশগ্রহণে ২২ ও ২৩ অক্টোবর দুই দিনব্যপী সংগঠনের এই অধিবেশন অনুষ্ঠিত হয়েছে।

বার্সেলোনা শহরের মধুর ক্যান্টিন রেস্টুরেন্টে অনুষ্ঠিত এই অধিবেশনে কানেক্ট বাংলাদেশের সমন্বয়ক সদস্যগণসহ বিভিন্ন দেশের কমিটির প্রতিনিধি, বার্সেলোনার বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সাংগঠনিক নেতৃবৃন্দসহ বাংলাদেশিরা অংশগ্রহণ করেন।

২২ অক্টোবর সকাল সাড়ে এগারোটায় প্রথম দিনের সভায় কানাডা, যুক্তরাষ্ট্রের লাসভেগাস, হলিউড, ইউকে, ইটালি, ফ্রান্স, স্পেন, সুইজারল্যান্ডের সমন্বয়ক সদস্যবৃন্দের উপস্থিতিতে আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। অধিবেশনে সভাপতিত্ব করেন লন্ডন থেকে আগত কানেক্ট বাংলাদেশের সমন্বয়ক সৈয়দ মাহবুদ সাঈদ এবং সভাপরিচালনা করেন কানাডা থেকে আগত কানেক্ট বাংলাদেশের সমন্বয়ক মোহাম্মদ ইলিয়াছ মিয়াক। আর অনুষ্ঠান অধিবেশন সঞ্চালনার দায়িত্বে ছিলেন ফ্রান্স থেকে আগত সমন্বয়ক সাদী রহমত উল্লাহ রুমু।

কানেক্ট বাংলাদেশ অধিবেশনের দ্বিতীয় দিনে (২৩ অক্টোবর) স্পেন বাংলা প্রেসক্লাবের সঙ্গে মতবিনিয় হয়। স্পেন বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আফাজ জনির নেতৃত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন প্রেসক্লাবের প্রথম সদস্য ও অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি মিরন নাজমুল, স্পেন বাংলা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ফয়জুল হক রানা, সদস্য সালাহ উদ্দিন, সালেহ আহমেদ, জাফার হোসাইন প্রমুখ। কানেক্ট বাংলাদেশের অন্যতম সমন্বয়ক ও অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সহসভাপতি আঁখি শিমা কায়সারের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া উক্ত মতবিনিময় সভায় প্রেসক্লাবের স্থানীয় সাংবাদিকবৃন্দ কানেক্ট বাংলাদেশের লক্ষ্য উদ্দেশ্য ও কার্যক্রম নিয়ে বিভিন্ন প্রশ্নোত্তর পর্বের আলোনায় অংশ নেন।

অপর মতবিনিময় সভায় স্পেন বাংলাদেশ চেম্বার অব কমার্সের সঙ্গে মতবিনিময় করে কানেক্ট বাংলাদেশ। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি রাসেল হাওলাদার, সাধারণ সম্পাদক মিরন নাজমুল, সিনিয়র সহসভাপতি শফিক খানসহ অন্যন্য নেতৃবৃন্দ।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×