দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে মাথায় গুলি করে হত্যা

  মো.শরীফ উদ্দিন, দক্ষিণ আফ্রিকা থেকে ০২ নভেম্বর ২০১৯, ১০:২৪ | অনলাইন সংস্করণ

হত্যা

দক্ষিণ আফ্রিকার জোহানসবার্গের নিকটবর্তী উপশহর ওয়েস্টার্ণ এলাকায় ইয়াসিন (২৮) নামে এক বাংলাদেশি প্রবাসী ডাকাতের গুলিতে নিহত হয়েছেন।

শুক্রবার (১নভেম্বর) সন্ধ্যা প্রায় ৭ টার দিকে একদল সশস্ত্র ডাকাত দোকানে প্রবেশ করে ইয়াসিনকে লক্ষ্য করে মাথায় গুলি করলে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। রক্তে ভেসে যায় ফ্লোর। ঘটনাস্থলে ইয়াসিন মারা যায়। এ সময় সন্ত্রাসীরা টাকা লুট করে সব নিয়ে যায়। নিহত ইয়াসিন চাকরি করতেন ফারুক মিয়া নামে এক বাংলাদেশির দোকানে।

ইয়াসিন কুমিল্লা জেলার লাকসাম উপজেলার ফুলিয়া গ্রামের আব্দুল বাতেনের ছেলে। স্থানীয়রা জানান, হত্যাকাণ্ডের ধরণ দেখে বুঝা যায় এটি একটি পরিকল্পিত হত্যা। সাধারণ ডাকাতিতে সন্ত্রাসীরা এসে আত্মসমর্পন করতে বলে কিন্তু ইয়াসিনের দোকানে প্রবেশ করা মাত্রই গুলি করে; তাও সরাসরি মাথায়। তাছাড়া সন্ত্রাসীদের যাতে চিনতে না পারা যায় সেজন্য ক্যাপ পরে এসেছিল তারা।

এখন পর্যন্ত কোন ক্লু পাওয়া না গেলেও জানা যায়, কিছুদিন পূর্বে কয়েকজন চোর ইয়াসিনের দোকানে ঢুকে তার ব্যবহৃত মোবাইলসহ কিছু জিনিসপত্র নিয়ে যায়। তিনি চোরদের বিরুদ্ধে মামলা করারও প্রস্তুতি নিচ্ছিলেন। ধারণা করা হচ্ছে, চোররা স্থানীয় হতে পারে এবং নিহত ইয়াসিন সম্ভবত তাদেরকে চিনতেন। উক্ত ঘটনার জের ধরে হয়তো এমন হত্যাকাণ্ড ঘটতে পারে।

তার ঘনিষ্টজনেরা জানান, মাত্র তিন বছর আগে নিজের ভাগ্য বদলের আশায় দক্ষিণ আফ্রিকায় এসেছিলেন ইয়াসিন । নিজের ভবিষ্যত এবং পরিবারের মুখে হাসি ফুটাতে জীবনের ঝুঁকি নিয়ে চাকুরি করছিলেন ।

তিনি বিবাহ করেন নাই, তার লাশ দেশে পাঠানোর প্রক্রিয়া চলছে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×