রোমে জেল হত্যা দিবসে ইতালি আ'লীগের আলোচনাসভা

  জমির হোসেন, ইতালি থেকে ০৫ নভেম্বর ২০১৯, ২১:২৯ | অনলাইন সংস্করণ

আলোচনাসভা

রোমে ঐতিহাসিক জেল হত্যা দিবস পালন করেছে নবগঠিত ইতালি আওয়ামী লীগ। এ উপলক্ষে ৩ নভেম্বর জাতীয় চার নেতার প্রতি গভীর শ্রদ্ধা জানাতে সন্ধ্যা সাড়ে সাতটায় মন্তানিওলার একটি রেস্টুরেন্টে এক আলোচনাসভার আয়োজন করা হয়।

ইতালি আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি, জাহাঙ্গীর ফরাজীর সভাপতিত্বে এবং নবনির্বাচিত সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু ও যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমানের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযাদ্ধা, ইতালি আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আলী আহম্মদ ঢালী।

এসময় বক্তব্য রাখেন, ইতালি আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি নজরুল ইসলাম মাঝি, সহসভাপতি সরদার লুৎফর রহমান, জামান মোক্তার, যুগ্ম সাধারণ সম্পাদক মান্নান মাতব্বর মন্জু, মাসুদুর রহমান সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক কবির হোসেন, স্বপন হাওলাদার, এ আর আহমেদ তপু ও মজিবর রহমান মুজিব।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, দপ্তর সম্পাদক জি আর মানিক, প্রচার সম্পাদক সাইদুর রহমান, উপদপ্তর সম্পাদক রাজিব রহমান, উপ প্রচার সম্পাদক ফকরুল ইসলাম লিটন, মহিলা সম্পাদিকা রিনা কবির, ইমিগ্রেশন বিষয়ক সম্পাদক সোহেল রানা, ত্রান ও সমাজকল্যাণ সম্পাদক সৈয়দ ইব্রাহীম হোসেন প্রমুখ।

সম্মানিত সদস্যের মধ্যে আরও বক্তব্য রাখেন হাজী সুইট, শাফিজুল ইসলাম শাফিজ, নজরুল ইলাম বাবু, রাসেল রানা, নিগার সুলতানা মিতা, ফয়সাল আহমেদ জনি, সরোয়ার হোসেন, জয়, রাহাত, মিসেস সুইটি দিলীপ প্রমুখ।

প্রসঙ্গত, ৩ নভেম্বর জেল হত্যা দিবস বাঙ্গালী জাতির ইতিহাসে আরেকটি কলঙ্কময় অধ্যায়। ১৯৭৫ সালের ৩ নভেম্বর স্বাধীনতা বিরোধীরা, ঢাকা কেন্দ্রীয় কারাগারের নিরাপদ সেলের ভেতর, নির্মমভাবে হত্যা করেছিল, জাতীয় চারনেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন এম মনসুর আলী ও এ এইচ এম কামারুজ্জামান।

জাতির জনক বঙ্গবন্ধু তার ও পরিবারসহ হত্যার ধারাবাহিকতায় ইতিহাসের এই জঘন্যতম হত্যাকাণ্ড সংঘটিত হয়। এ ঘটনা পৃথিবীর ইতিহাসে এক ঐতিহাসিক জঘন্যতম হত্যাকাণ্ড হিসেবে চিহ্নিত হয়ে আছে। পরে জাতীয় চার নেতার রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×