খোকার মত একজন জনদরদী অভিভাবকে হারালাম: কাতার বিএনপি

  মো. শরিফুল ইসলাম আবুল, কাতার থেকে ০৬ নভেম্বর ২০১৯, ২১:৪৩ | অনলাইন সংস্করণ

খোকা

বীর মুক্তিযোদ্ধা, সাবেক মন্ত্রী, অবিভক্ত ঢাকার সফল মেয়র ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি'র ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার মৃত্যুতে এক বিবৃতিতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি কাতার কেন্দ্রীয় কমিটির সভাপতি মোহাম্মদ আবু ছায়েদ ও সাধারণ সম্পাদক শরিফুল হক সাজু।

এক বিবৃতিতে কাতার বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, দেশ মাতৃকার মুক্তির লক্ষ্যে সাদেক হোসেন খোকা ১৯৭১ এ ঢাকা শহরকে পাক হানাদার বাহিনী মুক্ত করার লক্ষ্যে জীবনের মায়া ত্যাগ করে গেরিলা বাহিনী গঠন করে দেশের স্বাধীনতা অর্জনের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

এর পরবর্তীতে তিনি রাজনীতিতেও ব্যাপক সফলতা অর্জন করে এমপি, ঢাকার মেয়র এবং মন্ত্রীর দায়িত্ব পালন করে সফল হন। বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মৃত্যুতে দেশপ্রেমিক জাতীয়তাবাদী মুক্তিকামী কোটি কোটি মানুষের সঙ্গে বাংলাদেশের যুব সমাজ আজ ব্যাথিত, আমরা জাতির একজন মহান পুরুষ এবং একজন জনদরদী অভিভাবককে হারালাম।

আমরা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত ও পরকালে জান্নাত কামনা করছি এবং তার রেখে যাওয়া পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করছি।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

ঘটনাপ্রবাহ : সাদেক হোসেন খোকা আর নেই

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×