৯ মাসে কুয়েত থেকে দেশে ফেরত ২৫০০ বাংলাদেশি

  সাদেক রিপন,কুয়েত থেকে ১১ নভেম্বর ২০১৯, ২২:৩০ | অনলাইন সংস্করণ

দেশে ফেরত

কুয়েতের দৈনিক আল কাবাস জানিয়েছেন যে, কুয়েত থেকে চলতি বছরে ৯ মাসে ১৮ হাজার প্রবাসীকে তাদের নিজ নিজ দেশে পাঠিয়েছে দেশটির সরকার এর মধ্যে ২৫০০ বাংলাদেশিও রয়েছে।

তবে সবচাইতে সংখ্যায় বেশি ভারতীয় নাগরিক।কুয়েত নির্বাসন কেন্দ্রের একটি প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে যে, কুয়েত থেকে ২০১৯ সালে ৯ মাসের মধ্যেই ১৮ হাজার কুয়েত প্রবাসীদের সফর (নির্বাসন) করানো হয়েছে, এদের মধ্যে রেসিডেন্সি আইন লঙ্ঘন, শ্রমিক আইন লঙ্ঘন, অবৈধ আকামা ও ট্র্যাফিক আইন লঙ্ঘনসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত থাকার দায়ে তাদের নির্বাসন কারানো হয়েছে।

নির্বাসনে পাঠানো প্রথম তালিকায় ইন্ডিয়া ৫০০০ ও বাংলাদেশ ২৫০০, মিশরি ২২০০, নেপালি ২১০০, ইথোপিয়ান ১৭০০, সুরিয়ান ১৪০০, ফিলিপাইন ১২০০ ও অন্যান্য দেশের ১৯০০ (আরবিয়ান, আফ্রিকান, ইউরোপিয়ান, আমেরিকান) সর্বমোট ১৮ হাজারের মধ্যে ১২ হাজার পুরুষ ও ৬ হাজার মহিলা রয়েছে।

সুত্র উল্লেখ করেছেন যে, নির্বাসনে পাঠানো অনেক প্রবাসীদের মধ্যে হেপাটাইটিস ও এইডস আক্রান্তের লক্ষণও ছিল।

এদিকে নির্বাসন কেন্দ্রে ৫০ জন পুরুষ ও ৮ জন মহিলা ছাড়া আর কোন প্রবাসী আপাতত নেই বলেও জানিয়েছেন নির্বাসন কেন্দ্র, তাদের খুব শীঘ্রই তাদের নিজ নিজ দেশে পাঠানোর কথাও বলেছেন।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×