বাংলাদেশে কর্মব্যস্ত মালয়েশিয়ান পুলিশ টিম

  আহমাদুল কবির, মালেয়েশিয়া থেকে ১৪ নভেম্বর ২০১৯, ২১:০৪ | অনলাইন সংস্করণ

পুলিশ

রয়েল মালয়েশিয়ান পুলিশের উচ্চ পর্যায়ের একটি টিম বাংলাদেশ সফর করছে। অক্টোবর মাসে মালয়েশিয়াস্থ বাংলাদেশের হাইকমিশনার মহ. শহীদুল ইসলামের সঙ্গে মালয়েশিয়ান পুলিশের আইজিপির সাক্ষাৎকালে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন এবং তিনি বাংলাদেশ সফরের জন্য মালয়েশিয়ান পুলিশকে অনুরোধ করলে আইজিপি তাৎক্ষণিকভাবে বাংলাদেশে একটি টিম প্রেরণের সিদ্ধান্ত দেন।

তারই প্রেক্ষিতে ৬ সদস্যের একটি টিম বাংলাদেশ সফর করছে। সফরের প্রথম দিনেই টিমটি বাংলাদেশের মুক্তিযুদ্ধের শহীদদের উদ্দেশ্যে সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন। পুলিশ সূত্রে জানা গেছে আজ সকালেই বাংলাদেশ পুলিশের আইজির সঙ্গে সাক্ষাতের মধ্য দিয়ে দিনের কার্যক্রম শুরু হয়।

সেখানে অপরাধ দমন সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। অপরাধী যাতে কোনভাবেই কোন দেশে আশ্রয় না পায় সে বিষয়ে সহযোগিতা জোরদার করা প্রসঙ্গে আলোচনা হয়। পুলিশ হেডকোয়ার্টার্স প্রতিনিধি দলকে উষ্ণ অভ্যর্থনা জানায়। প্রতিনিধি দল কাউন্টার টেরোরিজম, অপরাধ দমন, মানবপাচার, ফাইনানশিয়াল ক্রাইম, তদন্তসহ বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনার জন্য বাংলাদেশ সফর করছে বলে জানা গেছে।

এছাড়াও স্পেশাল ব্রাঞ্চ, ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন, র‌্যাপিড একশন ব্যাটেলিয়ন ফোর্সেস, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন এবং প্রশিক্ষণসহ বিভিন্ন সংস্থার সঙ্গে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করবেন।

বৈশ্বিক সন্ত্রাস দমনে বাংলাদেশের সফলতা সম্পর্কেও প্রতিনিধি দল অভিজ্ঞতা লাভ করবেন। এই সফরের মধ্য দিয়ে দুই দেশের আইন-শৃঙ্খলা বাহিনীর মধ্যে সম্পর্ক আরও গভীর হবে বলে আশা করা যাচ্ছে। তিন দিনের সফর শেষে ১৫ তারিখে তারা মালয়েশিয়া ফিরবেন বলে জানা গেছে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×