জার্মানিতে ৫ কেজি পেঁয়াজের দাম ৪৫ টাকা, প্রবাসীর ভিডিও ভাইরাল

  যুগান্তর ডেস্ক ১৫ নভেম্বর ২০১৯, ১২:৪৯:৩৩ | অনলাইন সংস্করণ

পেঁয়াজ নিয়ে জার্মান প্রবাসী তানভীরের ভিডিও ভাইরাল। ছবি-সংগৃহীত

দেশে পেঁয়াজের দাম বাড়ার ক্ষেত্রে অতীতের সব রেকর্ড ভেঙে গেছে। ‘পাগলা ঘোড়ার গতিতে’ বাড়ছে এর দাম। দেশি পেঁয়াজ ২০০-২২০ টাকা এবং আমদানি করা পেঁয়াজ ১৮০-২১০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। এর আগে কখনও পেঁয়াজের দাম এমন অস্বাভাবিক হয়নি।

পেঁয়াজ নিয়ে বাংলাদেশে যখন এই পরিস্থিতি তখন জার্মানির বার্লিন শহরে খুবই কম দামে পেঁয়াজ বিক্রি হতে দেখা গেছে। এ নিয়ে ফেসবুকে জার্মান প্রবাসীর একটি ভিডিও ছড়িয়ে পড়েছে।

ভিডিওতে দেখা গেছে, একটি সুপার স্টোরে পাঁচ কেজি পেঁয়াজের দাম মাত্র ০.৯৯ ইউরো (বাংলাদেশি ৯২.২৫ টাকা) ধরা হয়েছে। তবে তা ৫০% ছাড়ে বিক্রি হচ্ছে। সে হিসাবে বাংলাদেশি টাকায় পাঁচ কেজি পিয়াজের দাম পড়ছে ৪৬ টাকা। অর্থাৎ এক কেজি পিয়াজের দাম পড়ছে ৯ টাকা ২০ পয়সা!

‘ছড়িয়ে দিন জীবনের সব রঙ’ নামের একটি ফেসবুক পেজে ওই ভিডিওটি শেয়ার করার পর তা ছড়িয়ে পড়ে। ‘পিয়াজ নিয়ে হক কথা, বার্লিন, জার্মানি। ১০/১১/২০১৯’ শিরোনামে ভিডিওটি পোস্ট করা হয় ওই পেজে।

ভিডিওতে তানভীর নামে এক প্রবাসী বাংলাদেশি বার্লিন শহরের একটি বাজারের সুপার শপে পিয়াজ কত টাকায় বিক্রি হচ্ছে তার বর্ণনা দিচ্ছিলেন। ইতিমধ্যে তার এই ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত