লাটভিয়ার পররাষ্ট্রমন্ত্রণালয়ের সাধুবাদ আয়েবার কার্যক্রমের

  জমির হোসেন, লাটভিয়া থেকে ফিরে ১৮ নভেম্বর ২০১৯, ১৭:৪৫ | অনলাইন সংস্করণ

আয়েবা

অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন আয়েবার কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন লাটভিয়ার পরাষ্ট্রমন্ত্রণালয়। সম্প্রতিকালে আয়েবার ১৭তম কার্যনির্বাহী কমিটির উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্যে তিনি আয়েবার ভূয়সী প্রশংসা করেন।

তিনি বলেন, বাংলাদেশ লাটভিয়ার সঙ্গে সেতুবন্ধন তৈরি হলো আয়েবার মাধ্যমে। এর আগে বাংলাদেশকে এভাবে কেউ তুলে ধরেনি। লাটাভিয়ায় আমন্ত্রিত অতিথিদের শুভেচ্ছা জানান তিনি।

লাটভিয়ার রাজধানী রিগার রেডিসান ব্লু হোটেলের রুমে অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন আয়েবার ১৭তম কার্যনিবার্হী সভায় প্রথম পর্বে উপস্থিত ছিলেন লাটভিয়া বিনিয়োগ প্রচার বিভাগের প্রধানসহ স্থানীয় অনেক নেতৃবৃন্দ। অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ ও লাটভিয়ার জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয় এবং আয়েবার কার্যনির্বাহী কমিটির সদস্য মনিরুজ্জামান লিটনের জন্য দাঁড়িয়ে এক মিনিট নীরবতাসহ দোয়া মোনাজাত করা হয়।

আয়েবা সভাপতি ড. ইঞ্জিনিয়ার জয়নাল আবেদিন বলেন, আয়েবা জন্মলগ্ন থেকে দেশের উন্নয়ন ও প্রবাসীদের সমস্যা নিয়ে সরকারের কাছে আলোচনা অব্যাহত রেখেছে এবং ভবিষ্যতেও রাখবে। আয়েবা মহাসচিব বলেন, আয়েবা লাটভিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্স করায় আমরা দ্বিপাক্ষিক বৈঠক করেছি। এটি গঠন করা হলে বাংলাদেশ লাটভিয়ার মধ্যে বিনিয়োগ বৃদ্ধির অপার সম্ভাবনা রয়েছে।

এর ফলে পরবর্তীরা এর সুফল ভোগ করবে। আর আয়েবা প্রতিটি দেশের সঙ্গে সুসম্পর্ক গড়ে বাংলাদেশকে সহযোগিতার জন্য কাজ করে যাচ্ছে। নিয়মিত আমাদের ইন্টিগেশন চলবে বাংলাদেশিদের জন্য এবং দেশকে উপস্থাপন করা হবে সারা পৃথিবাতে।

আয়েবা সভাপতি ড.জয়নাল আবেদিনের সভাপতিত্বে ও মহাসচিব কাজী এনায়েত উল্লাহ সঞ্চালনায় বক্তব্য রাখেন, সহসভাপতি রানা তসলিম উদ্দীন (পর্তুগাল) ফখরুল আকম সেলিম (ফ্রান্স), আহমেদ ফিরোজ (ভিয়েনা), ড.ফরহাদ আলী খাঁন, ডা. তামান্না হোসাইন (সুইডেন) পোল্যান্ডের অনারারি কাউন্সিলর ওমর ফারুক, ইকরাম ফরাজী, এম এ রব মিন্টু, মাইনুল ইসলাম নাসিম (ইতালি), মনোয়ার পারভেজ (ভিয়েনা), মাহরুল ইসলাম নেস্সা (স্পেন), মনির আহমেদ (ইউকে), তারেক আহমেদ (লাটভিয়া), শরীফ আল মোমিন, টি এম রেজা, শুভ্রত ভট্টাচার্য (ফ্রান্স) এম ডি সেলিম সোলাইমান (রাশিয়া), তানভীর সিদ্দিক, এম এ হক ফেরদৌস (বাংলাদেশ)।

এছাড়াও সভায় প্রবাসীদের পেনশন স্কিম চালু করার জন্য একটি প্রস্তাব তুলে ধরেন অস্ট্রিয়া প্রবাসী আয়েবা সদস্য মনোয়ার পারভেজ। আয়েবার শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দ এ প্রস্তাবটি বাংলাদেশ সরকারের কাছে খুব শিগগিরই তুলে ধরবেন। তারা মনে করেন সরকার যদি প্রবাসীদের জন্য পেনশন চালু করে তবে স্রোতের ন্যায় রেমিট্যান্স আরও বৃদ্ধি পাবে।

এর আগে আয়েবা সভাপতি, মহাসচিব ও স্থানীয় আমন্ত্রিত অতিথিদের ফুল দিয়ে অভ্যর্থনা জানানো হয়। উদ্বোধনী অনুষ্ঠানের পরিচালনা করেন আয়েবার কার্যনির্বাহী সদস্য তারেক আহমেদ লাটভিয়া।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×