কুড়িয়ে পাওয়া ব্যাগভর্তি ডলার ফেরত দেয়া সেই রাজীবকে বাংলাদেশি হিরো ঘোষণা

  ওমর ফারুকী শিপন, সিঙ্গাপুর থেকে ১৯ নভেম্বর ২০১৯, ২১:০০ | অনলাইন সংস্করণ

বাংলাদেশি হিরো

প্রবাসে সততার পরিচয় দিয়ে দেশের নাম উজ্জ্বল করলেন শরীয়তপুরের রহমত উল্লাহ রাজীব।

রাজীব সিঙ্গাপুরে টাউন কাউন্সিলে ৯ বছর যাবত কাজ করছেন৷ কয়েকমাস আগে তিনি কাজের সাইটে কার পার্কে ১০ হাজার ডলার মানিব্যাগসহ কুড়িয়ে পান, যা বাংলাদেশি মুদ্রায় ৬ লক্ষ টাকার ওপরে৷ এতগুলো টাকা হাতে পেয়েও লোভ রাজীবকে বশিভূত করতে পারেনি।

পুলিশের সহায়তায় রাজীব সেই টাকা প্রকৃত মালিককে ফেরত দেয়ার পরে টাকার মালিক রাজীবকে জড়িয়ে কেঁদে ফেলে। তার তার চোখেমুখে আনন্দ দেখে সুখানুভূতি অনুভব করে রাজীব।

রাজীবের সততার পুরস্কার স্বরুপ টাউন কাউন্সিলের পক্ষ থেকে সততার সার্টিফিকেট তুলে দেন সিনিয়র স্টেট মিনিস্টার হেং চী হাউ (Heng chee how)।

রহমত উল্লাহ রাজীব শরীয়তপুর জেলাধীন জাজিরা থানা গফুর মোল্লার কান্দি গ্রামের আবদুল মোতালেব মোল্লার পুত্র।

এ ব্যাপারে রাজীবের সঙ্গে আলাপ করলে রাজীব বলেন, টাকা পয়সা আজ আছে কাল নেই৷ কিন্তু আমি এই যে তাদের মুখে হাসি ফুটাতে পারলাম এটাই আমার জীবনের সেরা অর্জন। আমি মানুষের জন্য কাজ করতে চাই৷ আমি অন্যের মুখে হাসি ফোটাতে চাই৷ কিন্তু কোন প্লাটফর্ম পাচ্ছি না৷

এর আগেও আমি একজনকে ৫০ গ্রাম স্বর্ণ ফিরিয়ে দিয়েছিলাম৷ তখন সে স্বর্ণের মালিক তার হারানো স্বর্ণ ফিরে পেয়ে আনন্দে কেঁদেই ফেলে। এইযে মানুষের মুখে হাসি ফোটাতে পেরেছি এটাই আমার জীবনের সেরা পাওয়া।

রাজীবের এই সততার খবর সিঙ্গাপুরের কয়েকটি জাতীয় পত্রিকায় প্রকাশিত হয়। তাকে বাংলাদেশি হিরো বলে আখ্যায়িত করা হয়৷ টাকার মালিক তার সততার পুরস্কার স্বরুপ ৪শ ডলার পুরস্কৃত করে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×