অনলাইন জালিয়াতির অভিযোগে মালয়েশিয়ায় আটক ৬৮০ চাইনিজ

  আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে ২১ নভেম্বর ২০১৯, ২২:৩৩ | অনলাইন সংস্করণ

আটক

মালয়েশিয়ায় অনলাইনে জালিয়াতিতে জড়িত থাকার অভিযোগে ৬৮০ জন চাইনিজকে আটক করে ইমিগ্রেশন বিভাগ। আটককৃতদের বয়স ১৯ থেকে ৩৫ বছর। ২০ নভেম্বর (বুধবার) কুয়ালালামপুর ইমিগ্রেশন পুলিশ একটি অভিজাত ফ্ল্যাটে অভিযান চালিয়ে এদের আটক করে।

এসময় উদ্ধার করা হয়, ৮ হাজার ২শত ৩০ টি মোবাইল, ১৭৪ টি ল্যাপটপ এবং কম্পিউটার ৭৮৭টি। মালয়েশিয়া ইমিগ্রেশনের পরিচালক দাতুক খায়রুল দাজামি দাউদ বলেন, দীর্ঘ ছয় মাস যাবত অনলাইনের মাধ্যমে মালয়েশিয়া এবং চায়নায় ডিজিটাল জালিয়াতিতে জড়িত এই চক্রটি।

মাসে ৭২ লাখ টাকা ভাড়া দিয়ে কুয়ালালামপুরে একটি অভিজাত ফ্ল্যাটে গোপনে পরিচালনা করতো। তিনি আরও বলেন, ৬ মাস যাবত বিভিন্ন গোয়েন্দা সংস্থার নাম ভাঙিয়ে বিভিন্নজনের কাছ থেকে ব্যাপক অর্থ হাতিয়ে নেয় তারা।

তিনি আরও বলেন, আমরা সংস্থাগুলির পেছনে থাকা ব্যক্তিদের সন্ধান করব এবং ব্যাংক নেগ্রারা মালয়েশিয়া (বিএনএম), পুলিশ, মালয়েশিয়ার মাল্টিমিডিয়া কমিউনিকেশন কমিশন (এমসিএমসি), মালয়েশিয়ার কোম্পানি কমিশন (এসএসএম), স্থানীয় কর্তৃপক্ষ (স্থানীয় কর্তৃপক্ষ) এবং অন্যান্য সংশ্লিষ্ট সংস্থাগুলিকে প্রাসঙ্গিক তথ্য বিতরণ করব।

আটককৃতদের ব্যাপারে আমরা চাইনিজ দূতাবাসকে জানিয়েছি। আটককৃতদের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে গ্রেফতার দেখিয়ে ১৪ দিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×