কানাডায় বিজয় দিবস পালন

  মোহাম্মদ সাকিবুর রহমান খান, কানাডা থেকে ১৭ ডিসেম্বর ২০১৯, ২০:৩০ | অনলাইন সংস্করণ

বিজয় দিবস

কানাডার ম্যানিটোবা প্রদেশের রাজধানী উইনিপেগে পালিত হয়েছে বাংলাদেশের মহান বিজয় দিবস। ১৬ ডিসেম্বর (সোমবার) সকাল সাড়ে ৯ টায় ম্যানিটোবা প্রদেশের রাজধানী উইনিপেগের মেয়র অফিসে, কানাডা জাতীয় পতাকা ও উইনিপেগ সিটির পতাকার সঙ্গে প্রথমবারের মতো উত্তোলন করা হয় বাংলাদেশের জাতীয় পতাকা।

উল্লেখ্য, ম্যানিটোবাতে এই প্রথম কোনো সরকারি ভবনে বাংলাদেশের পতাকা উত্তোলন করা হল। বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করেন উইনিপেগের ডেপুটি মেয়র মার্কাস চেম্বার। সে সময় আমন্ত্রিত অতিথিদের সঙ্গে প্রায় শতাধিক বাংলাদেশি উপস্থিত ছিলেন।

পতাকা উত্তোলন অনুষ্ঠানটি উইনিপেগ সিটি কর্তৃপক্ষ আয়োজন করে। অনুষ্ঠানে সহায়তা করে ইউনিভার্সিটি অব ম্যানিটোবা বাংলাদেশি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন এবং কানাডা-বাংলাদেশ অ্যাসোসিয়েশন (সিবিএ) ম্যানিটোবা।

অনুষ্ঠানে ডেপুটি মেয়র ছাড়াও আরও ৩ জন কাউন্সিলর উপস্থিত ছিলেন তারা হলেন জানিস লেহা লুকাস, ব্রেইন মায়েস ও কেভিন কেলিন।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন সিবিএ’র প্রেসিডেন্ট নাসরিন মাসুদ।

অনুষ্ঠানে সিবিএ এর সদস্য, ইউনিভার্সিটি অব ম্যানিটোবা বাংলাদেশি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন সদস্য এবং অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন হেলাল মহিউদ্দিন, আশরাফুল আলম, রুমেল হালদার, দুর্দানা ইসলাম, মাহমুদুন নবী, মো. রবিউল ইসলাম খান, সিলভিয়া সেকান্দার, এস এম এ রানা, রেজা কাদির, সামিলাত কায়সার, মোহাম্মদ রবিউল ইসলাম খান, জুলিয়াস ভ্যালেনটাইন গোমেজ , এ কে এম মনসুরুল আলম, আল ইমরান ফাহিম, মো: মাহমুদুল হাসান, তাহবিত দেওয়ান সিয়াম, জাহিদুল হক শাওন, আশরাফুল রিফাত, আবু হাসনাত তুষার, নুরিন মোবাশশিরা, ফাহিম শাহরিয়ার, সাইফুল সাফকাত, আবরার ফাহিম প্রমুখ।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×