স্পেনে বার্ষিক ক্রিকেট টুর্নামেন্টের সেমিফাইনালে টাইগার মাদ্রিদ

  কবির আল মাহমুদ, স্পেন থেকে ১৬ জানুয়ারি ২০২০, ২২:১৬ | অনলাইন সংস্করণ

টুর্নামেন্ট

স্পেনে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের বার্ষিক ক্রিকেট টুর্নামেন্ট বেশ জমে উঠেছে। ক্রীড়ামোদী দর্শকদের কাছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন কাপ ক্রিকেট টুর্নামেন্টটি বেশ জনপ্রিয়তা লাভ করেছে।

প্রতিটি খেলা উপভোগ করতে মাঠে বিপুল সংখ্যক দর্শক সমাগম ঘটে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে জয় লাভ করে তৃতীয় বারের মত সেমিফাইনালে উঠেছে মাদ্রিদে বসবাসরত বাংলাদেশি স্প্যানিওলদের ক্রিকেট ক্লাব ‘টাইগার মাদ্রিদ’। সোমবার (১৩ জানুয়ারি) মাদ্রিদের এল কাসেল পার্ক ক্রিকেট মাঠে বি গ্রূপের শেষ ম্যাচে হবিগঞ্জ ইয়ং ষ্টার ক্রিকেট ক্লাবকে ১৫ রানে হারায় ‘টাইগার মাদ্রিদ’।এই জয়ের সুবাদে সরাসরি সেমিফাইনালে উঠে গেল ‘টাইগার মাদ্রিদ’। টস হেরে আগে ব্যাট করে নির্ধারিত ১৬ ওভারে সব কটি উইকেটের বিনিময়ে ১১৫ রান করে টাইগার মাদ্রিদ।

জবাবে ব্যাট করতে নেমে টাইগার মাদ্রিদের অলরাউন্ডার শাহিন, বিলাল, রাব্বী এবং আসলাম এর বোলিং তোপে একে একে সব কটি উইকেট হারিয়ে ৯৯ রানে থামে হবিগঞ্জ ইয়ং ষ্টার। এসময় মাঠে উপস্থিত হয়ে খেলা উপভোগ করেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক এবং টাইগার মাদ্রিদ ক্রিকেট টীম ম্যানেজার কবির আল মাহমুদ, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সহক্রীড়া সম্পাদক জাহিদ হাসান প্রমুখ।

খেলা পরিচালনায় ছিলেন ক্রীড়া সংগঠক জামান সরকার, জনি মিয়া এবং জাহিদ হাসান। পরে বিজয়ী টাইগার মাদ্রিদ টিমের খেলোয়াড়দের সম্মানে স্থানীয় মেহমান খানা রেস্টুরেন্টে এক মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, বিলাল আহমদ, শাওন আহমদ, হুমায়ুন কবির রিগ্যান, তুহিন আরেহমান, বিলাল আহমেদ, খালেদ মালিক রাব্বী, শাহিনুর রহমান, জুনেল আহমদ, মাসুম আহমেদ প্রমুখ।

ইংরেজী নববর্ষ পরবর্তী এই ক্রিকেট ম্যাচে উপভোগ করতে বিপুল সংখ্যক প্রবাসী ক্রিকেটপ্রেমী উপস্থিত থেকে খেলা উপভোগ করেন। বিজয়ীদলের ম্যান অব দ্যা ম্যাচ শাহিনুর রহমানকে পুরস্কার তুলে দেন অতিথিরা। টুর্নামেন্টে উপস্থিত স্পেন প্রবাসীরা মনে করেন এ রকম আয়োজন স্পেনে বাংলাদেশি কমিউনিটিকে শক্তিশালী ও ঐকবদ্ধ করতে ভূমিকা রাখবে। প্রবাসে নতুন প্রজন্মকে খেলাধুলায় আগ্রহীকরণে এরকম টুর্নামেন্ট আয়োজনে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা। বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর বলেন, স্পেনের ক্রিকেটের ব্যাপকতা বাড়াতেই এমন আয়োজন তাছাড়া খেলাধুলা মানুষকে শৃঙ্খলা শেখায়। ভ্রাতৃত্ববোধ গড়ে তোলে। পরবাসে খেলাধুলার মাধ্যমে বিনোদনের পাশাপাশি দেশকেও সহজে তুলে ধরা যায় বহির্বিশ্বে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×