ইতালিতে ওয়াজ মাহফিল

  জমির হোসেন, ইতালি থেকে ২২ জানুয়ারি ২০২০, ২২:৩৮:০০ | অনলাইন সংস্করণ

ইতালির পালেরমোতে দ্বিতীয়বারের মত ভেক্ষিও জামে মসজিদের উদ্যাগে শনিবার বার্ষিক ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মসজিদ কমিটির সভাপতি আবদুন নূরের সভাপতিত্বে মাওলানা ক্বারি শামিম আহমেদের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন ইউরোপিয়ান জামেয়া ইসলামিয়া লন্ডনের প্রিন্সিপাল ড. আবুল কালাম আজাদ, বিশেষ অতিথি মাওলানা জহিরুল ইসলাম।

এসময় বক্তব্য রাখেন মাওলানা শামিম আহমেদ, ফ্রান্স থেকে আগত মাওলানা মুহিবুল্লা হিলাল, মাওলানা ফজলুল হক, ইসলাম খান প্রমুখ।

মাহফিলে বক্তারা বলেন, ইসলাম হল একটি পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থা রাসুলের (সা.) আদর্শ মেনে চলতে পারলে আমরা দুনিয়া আখেরাতে সফল হতে পারব। আল্লাহর ভয় যদি আমাদের মনে থাকে তাহলে মানুষ কখনো খারাপ কাজে লিপ্ত হতে পারেনা। দুনিয়ার লোভ পরিহার করে আল্লাহকে ভালবাসতে পারলে আখেরাতের পথ সুগম হবে।

এছাড়াও উপস্থিত ছিলেন ব্যবসায়ী কমিউনিটি ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। ওয়াজ মাহফিলে বাংলাদেশসহ সারাবিশ্বের মুসলিম উম্মাহর শান্তি ও কল্যাণ কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত