মালয়েশিয়ার জঙ্গলে বসবাসের দায়ে ধরা পড়লেন ৫ বাংলাদেশি

  আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে ২৩ জানুয়ারি ২০২০, ২১:০৬ | অনলাইন সংস্করণ

জঙ্গল

মালয়েশিয়ার জঙ্গলে বসবাসের দায়ে পুলিশের হাতে ধরা পড়লেন ৫ বাংলাদেশি। মালয়েশিয়ার কুয়ালা নেরাসে অভিযান চালিয়ে এদের আটক করা হয়েছে বলে দেশটির ইমিগ্রেশন পুলিশ সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, চলমান অবৈধ অভিবাসীদের গ্রেফতার এড়াতে ওই পাঁচ বাংলাদেশি তেরেংগানুর জালান মেরং, কামপুং মেঙ্গাবাং এর জঙ্গলে প্লাষ্টিক ছাউনি তৈরি করে বসবাস করছিলেন।

তেরেংগানু ইমিগ্রেশন পুলিশ ২২ জানুয়ারি রাত ১১ টায় অভিযানের সময় পালাতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়ে তারা।

তেরেংগানু ইমিগ্রেশন বিভাগের উপপরিচালক মালিক জালিমন ডেরামান জানান, অভিযানের সময় পুলিশ প্রধান মোহাম্মদ মুদার নেতৃত্বে অভিযানের সময় পুরো এলাকাটি ঘিরে ফেলে আইন শৃঙ্খলা বাহিনী। এ সময় পালাতে গিয়ে আটক করা হয় তাদের। অটককৃতরা ৩০ থেকে ৩১ বছর বয়সী।

১৯ সদস্যদের দ্বারা পরিচালিত তদন্ত অনুসারে, পাঁচ বাংলাদেশির বৈধ কোন অনুমতি না থাকায় ইমিগ্রেশন আইনের ৬ (১) (গ) এর আওতায় এদের গ্রেফতার দেখানো হয়েছে।

উপপরিচালক মালিক জালিমন ডেরামান জানান, কুয়াল নেরাস, মারাং, কুয়ালা তেরেংগানু ও হুলু তেরেংগানুতে নির্মাণকেন্দ্র, রেস্তোঁরা, বাসা, বাড়িসহ আরও ১৫ টি স্থানে অভিযান চালিয়ে বাংলাদেশ, ইন্দোনেশিয়া এবং থাইল্যান্ডের ২৫ জন পুরুষ এবং দু'জন মহিলাসহ মোট ২৭ জন বিদেশিকে গ্রেফতার করা হয়। এ ছাড়া সামাজিক ভিজিট পাসের অনুমতি প্রাপ্তির চেয়ে বেশি দিন অবস্থান করে আসছিল এবং বৈধতার কোন দলিল না থাকায় আরও ১১৯জন বিদেশিকে আটক করে ইমিগ্রেশন ডিপো, আজিল, হুলু তেরেংগানুতে ইমিগ্রেশন রেগুলেশন ১৯ ১৯৩ এর বিধি ৩৯ (বি), তদন্তের ১৫ (১) (গ) এবং সেকশন ((১) (সি) এর তদন্ত শেষে ইমিগ্রেশন ১৯৫৯/১৯৬৩ আইনে তদন্ত করা হচ্ছে বলে তেরেংগানু ইমিগ্রেশন বিভাগের উপপরিচালক মালিক জালিমন সাংবাদিকদের জানিয়েছেন।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×