খালেদা জিয়ার মুক্তির দাবিতে ভার্জিনিয়া স্টেট বিএনপির বিক্ষোভ

  যুগান্তর ডেস্ক ৩০ জানুয়ারি ২০২০, ১৬:৩৬:২০ | অনলাইন সংস্করণ

খালেদার মুক্তির দাবিতে মাঠে নেমেছে ভার্জিনিয়া স্টেট বিএনপির নেতাকর্মীরা। নেত্রীর মুক্তি না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুশিয়ারি দিয়ে রাজপথে সরব অবস্থান জানান দিচ্ছে সংগঠনটি।

আর এ আন্দোলন সংগ্রামের সামনে থেকে বীরদর্পে নেতৃত্ব দিয়ে যাচ্ছে ভার্জিনিয়া বিএনপির নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী নেসার আহমেদ। তারই ধারাবাহিকতায় সোমবার খালেদা জিয়ার মুক্তির দাবিতে ওয়াশিংটন ডিসি বাংলাদেশ দূতাবাসের সামনে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে সংগঠনটি।
শীতের তীব্রতা উপেক্ষা করেই ভার্জিনিয়া স্টেট বিএনপির নেতাকর্মীরা অংশ নেয় বিক্ষোভে।

আর বিক্ষোভে স্লোগান ছিল একটাই, খালেদা জিয়ার মুক্তি চাই, দিতে হবে। এসময় তারা প্রতিজ্ঞা করে- দেশনেত্রী ও গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার। বিক্ষোভ শেষে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি চেয়ে ওয়াশিংটন ডিসি দূতাবাসের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপি দেন তারা।

অনুষ্ঠানে সংহতি জানায়, ওয়াশিংটন ডিসি বিএনপি। ওয়াশিংটন ডিসি বিএনপির আহ্বায়ক হাফিজ খান সোহেলের নেতৃত্বে বিক্ষোভে সংহতি প্রকাশ করে তাদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়াশিংটন ডিসি বিএনপির নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী জাহিদ খান, আইটি বিশেষজ্ঞ মোশারফ হোসাইন, সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা দেওয়ান বিপ্লব।

ভার্জিনিয়া স্টেট বিএনপির নেতা নেসার আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, আইটি বিশেষজ্ঞ মো. জামান, বিএনপি নেতা জাহেদ চৌধুরী, কিশলুর রহমান, মোরশেদ টিটো, নেত্রী কামরুন নাহার কনা, লাকি রহমান,সাবেক চেয়ারম্যান ও ওয়াশিংটন ডিসি বিএনপির নেতা দেওয়ান বিপ্লব ও ওয়াশিংটন ডিসি বিএনপির আহ্বায়ক হাফিজ খান সোহেল,সমাবেশে আরও উপস্থিত ছিলেন মো.পিয়াস,মো. আল মামুন, রাসেল বিশ্বাস প্রমুখ।

বিক্ষোভে অংশ নিয়ে বক্তারা বলেন, বাংলাদেশের তিনবারের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে দীর্ঘদিন ধরে জেলে বন্দি করে রেখেছে সরকার। সরকার তার নেতৃত্বকে ভয় পায় বলেই, ৭৫ বছর বয়সে খালেদা জিয়ার ওপর নির্যাতন চালাচ্ছে। আদালতের ওপর হস্তক্ষেপ করে অন্যায়ভাবে তার জামিন আটকে রেখেছে।

বক্তারা খালেদা জিয়ার শারীরিক অবস্থা খারাপ জানিয়ে বলেন, দীর্ঘদিন কারাবন্দি করে রাখায় তার শারীরিক অবস্থা অবনতির দিকে যাচ্ছে। হাসপাতাল কর্তৃপক্ষ দিচ্ছে না ঠিকমতো চিকিৎসা, ফলে অসুস্থতার কারণে স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারেন না। বাম হাত সম্পূর্ণ বেঁকে গেছে। এসময় নেত্রীকে মুক্তি দিয়ে দ্রুত উন্নত চিকিৎসার ব্যবস্থা করাতে সরকারের প্রতি আহ্বান জানান।

ক্ষমতা চিরস্থায়ী নয় জানিয়ে বিএনপির নেতারা বলেন, ইতিহাসে অনেক বড় বড় স্বৈরাচারী শাসক এসেছে। কিন্তু কালের বিবর্তে কোন প্রভাবশালী কেউ টিকে থাকতে পারিনি। কাজেই আওয়ামী লীগ অন্যায়ভাবে মানুষের মৌলিক অধিকার কুক্ষিগত করে আজ টিকে থাকুক না কেন, একটা সময় তাদের অবশ্যই পতন হবে। এসময় তারা বলেন, ইতিহাস কাউকে ক্ষমা করেনি, আওয়ামী লীগকেও করবে না।

দেরিতে হলেও তাদের সকল অন্যায়-অবিচারের বিচার বাংলাদেশের মাটিতে হবে বলেও হুশিয়ারি দেন প্রবাসী বিএনপির নেতারা। বিক্ষোভ কর্মসূচি শেষে ওয়াশিংটন ডিসি বিএনপির আহ্বায়ক হাফিজ খান সোহেল, ভার্জিনিয়া স্টেট বিএনপির নেতা নেসার আহমেদ,মো. জামান ও জাহেদ চৌধুরী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ওয়াশিংটন ডিসি বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি দিয়েছে।

এসময় দূতাবাসের কর্মকর্তারা এই স্মারকলিপি গ্রহণ করেন। উল্লেখ্য, গ্রেটার ওয়াশিংটন ডিসিতে একমাত্র ভার্জিনিয়া স্টেট বিএনপির নেতাকর্মীরা নেসার আহমেদের নেতৃতে খালেদা জিয়ার মুক্তির জন্য বিভিন্ন কর্মসূচি দিয়ে আসছে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত