মাদ্রিদে প্রবাসী বাংলাদেশিদের ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

  কবির আল মাহমুদ, স্পেন থেকে ০৬ ফেব্রুয়ারি ২০২০, ২১:৫৫ | অনলাইন সংস্করণ

উদ্বোধন

স্পেনের মাদ্রিদে বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের ব্যবস্থাপনায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেরামবোর্ড প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

স্থানীয় সময় মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) রাতে রাজধানী মাদ্রিদের বাংলাদেশ অ্যাসোসিয়েশন হলে এ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক আনুষ্ঠানিকভাবে প্রতিযোগিতার উদ্বোধন করেন।

এসময় বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ কমিউনিটির বিশিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে সংগঠনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর যুগ্ম সাধারণ সম্পাদক মোরশেদ আলম তাহেরের যৌথ সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন গ্রেটার ঢাকা অ্যাসোসিয়েশনের সভাপতি এম এইচ সোহেল ভূঁইয়া, ঢাকা জেলা অ্যাসোসিয়েশনের সভাপতি মো. শাহ আলম, সাধারণ সম্পাদক মাসুদুর রহমান, নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটির সাধারণ সম্পাদক আব্দুল গফুর মিলন, ব্যাবসায়ী আব্দুল কায়ূম মাসুক, ঢাকা জেলা অ্যাসোসিয়েশনের সিনিয়র সহসভাপতি রুবেল সামাদ, সাংগঠনিক সম্পাদক আবু বাক্কার, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের অর্থ সম্পাদক আবুল হাশেম মেম্বার, স্বপন মিয়া, আলমগীর হোসেন, জাহিদ মিয়া, জাকির হোসেন, আমির হোসেন প্রমুখ।

সভাপতির বক্তব্যে কাজী এনায়েতুল করিম তারেক বলেন, খেলাধুলা মানুষের মনকে যেমন ভালো রাখে তেমনি শরীরকেও ভালো রাখে। পরবাসে প্রত্যেক প্রবাসীর সারাদিন কাজ করতে হয়। তাই তাদের খেলাধুলার সুযোগ কম। তবে আমি মনে করি খেলাধুলায় পেশার উৎকর্ষ সাধন হয়। তিনি বলেন, মাদ্রিদ কমিউনিটির মানুষ অনেক উদার ও বড় মনের।

সে জন্য মাদ্রিদ কমিউনিটির কল্যাণে কাজ করতে আমাদের অনেক সহজ হচ্ছে। তবে সব সমাজেই কিছু দুষ্টু লোক থাকে। তাদের ব্যাপারে আমাদের সতর্ক থাকতে হবে। এবারের কেরাম বোর্ড একক ও যৌথ প্রতিযোগিতায় মোট ২টি ইভেন্টে অর্ধশতাধিক প্রবাসীরা অংশগ্রহণ করবেন।

অনুষ্ঠান শেষে ঢাকা জেলা অ্যাসোসিয়েশনের পক্ষে কয়েকটি কেরাম বোর্ড ও খেলনা সরঞ্জাম বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের নেতৃবৃন্দের নিকট হস্থান্তর করেন ঢাকা জেলা অ্যাসোসিয়েশনের সভাপতি মো. শাহ আলম, সাধারণ সম্পাদক মাসুদুর রহমান, কার্যনির্বাহী কমিটি ও অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ১০,১৫,৮৫০ ২,১২,৯৯১ ৫৩,২১৬
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×