কুয়েত প্রবাসীদের ফাল্গুন উৎসব পালন

  সাদেক রিপন,কুয়েত থেকে ১৫ ফেব্রুয়ারি ২০২০, ১৭:১৮:৩৪ | অনলাইন সংস্করণ

বসন্ত বাতাসে উত্তাল ঢেউ জাগে মনের সমুদ্রে এসো মিলি সবাই প্রাণের উচ্ছ্বাসে দেশের মত প্রবাসে বাংলাদেশি রমনীদের মনে লেগেছে ফাল্গুনের ছোঁয়া।

শুক্রবার কুয়েতের ফান্তাস পার্কে নানা রংয়ের ফুলের গহনা ও লাল,সবুজ ও হলুদ মিশ্রণের শাড়ীতে সেজেছে রমনীরা আর পুরুষরা পান্জাবীতে নানা আয়োজনের মধ্য দিয়ে বরণ করে নিল পহেলা ফাল্গুন। বাসা হতে নিজের হাতে তৈরি করে নিয়ে আসে দেশের বিভিন্ন অঞ্চলের প্রসিদ্ধ পিঠা, মিষ্টি ও ঝাল নাস্তা,গরু ও মুরগির মাংসের বিরিয়ানী।

বিদেশের মাটিতে সাবার যার যার পরিবার ও কর্মব্যস্ত জীবন ছুটির দিনে বিশেষ মুহুর্তে কুয়েত প্রবাসী পরিবারগুলো একত্রিত হওয়ায় সবাই একে অন্যের সঙ্গে গান, গল্প, আড্ডা, বাচচারা খেলাধুলায় মেতে উঠে। ফান্তাস পার্ক পরিণত হয় বাঙালির মিলনমেলায়। কুয়েতে প্রবাসী পরিবারগুলো সুযোগ পেলে বাংলাদেশের বিভিন্ন দিবসের আয়োজনের এভাবে সবাই মিলিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রুবিনা, রিতা, মিরা, মুক্তি, আমেনা, আতিয়া,সাথী, সোনিয়া, সরনী প্রমুখ।

আয়োজকরা জানান,এ ধরণের আয়োজনের মাধ্যমে ছেলে মেয়েদের আমাদের দেশীয় সংস্কৃতি ও ঐতিহ্যরে সঙ্গে পরিচয় করা ও ধারণা দেয়াই মূল লক্ষ্য।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত