লেবাননের প্রথম বারের মত স্থাপিত হল বঙ্গবন্ধু পাঠাগার

  ওয়াসীম আকরাম, লেবানন থেকে ২০ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৫৪ | অনলাইন সংস্করণ

পাঠাগার

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ইতিহাস লেবাননে শিক্ষার্থীদের মাঝে তুলে ধরতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে লেবাননের বৈরুতে জিব্রান এন্ড্রাউস টুয়েনি পাবলিক স্কুল অ্যান্ড কলেজে স্থাপিত হল বঙ্গবন্ধু লাইব্রেরী।

বঙ্গবন্ধু লাইব্রেরীর নাম ফলক এর পর্দা উন্মোচন ও ফিতা কেটে লাইব্রেরীর উদ্বোধন করেন লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার।

এসময় দূতাবাসের শ্রম বিষয়ক সচিব আব্দুল্লাহ আল মামুন, অত্র কলেজের অধ্যাপক হাইছাম আল-গালীসহ দূতাবাসের কর্মকর্তাবৃন্দ ও অত্র কলেজের শিক্ষক শিক্ষিকা এবং বিপুলসংখ্যক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

লাইব্রেরীতে অন্যান্য বইয়ের মাঝে ইংরেজী ও আরবী ভাষায় ‘শেখ মুজিবুর রহমান দি আনফিনিশড মেমোরী’ ও দি কুয়িস্ট ফর ভিশন ২০২১ শেখ হাসিনা’ নামক বই ছিল অন্যতম।

রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইয়ের সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন।

৭১ সালের স্বাধীতনা যুদ্ধ ও স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধুর অবদানের ইতিহাসও সংক্ষিপ্ত আকারে তুলে ধরেন। তিনি বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের মহান স্বাধীনতার ঘোষক, বঙ্গবন্ধু বাংলাদেশের জাতির পিতা। অন্যদিকে বাংলাদেশ দূতাবাসেও প্রথমবারের মত বঙ্গবন্ধু পাঠাগার ও বঙ্গবন্ধু কর্ণার চালু করা হয়।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ৯,৩৬,২০৪ ১,৯৪,৫৭৮ ৪৭,২৪৯
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×