অমর একুশে স্মরণে মাদ্রিদে প্রস্তুতিসভা

  কবির আল মাহমুদ, স্পেন থেকে ২০ ফেব্রুয়ারি ২০২০, ২১:০৪ | অনলাইন সংস্করণ

প্রস্তুতিসভা

২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস। যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপন উপলক্ষ্যে দেশের ন্যায় প্রবাসেও ব্যাপক প্রস্তুতি চলছে।

স্পেন প্রবাসী বাংলাদেশিদের সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন অমর একুশে স্মরণে বিস্তারিত কর্মসূচী গ্রহণ করেছে।

এ উপলক্ষে বিভিন্ন সংগঠনের সঙ্গে মতবিনিময়সভা করেছেন সংগঠনটির নেতৃবৃন্দ। প্রতি বছরের ন্যায় এবারও মাদ্রিদে একুশ উদযাপন কমিটি বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন দিবসটি যথাযথভাবে পালনের লক্ষ্যে এ প্রস্তুতি সভার আয়োজন করে।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) উদযাপন কমিটি বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন হলে অনুষ্ঠিত সভায় বিভিন্ন আঞ্চলিক, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় মতৃভাষা দিবস পালন উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রীয় কর্মসূচির আলোকে কতিপয় কর্মসূচি গ্রহণ করা হয়।

কর্মসূচি বাস্তবায়নে উপস্থিত সুধীজনদের কাছে সার্বিক সহযোগিতা কামনা করা হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর এর উপস্থাপনায় আয়োজিত উদযাপন কমিটির বৈঠকে কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সিনিয়রসহ সভাপতি আলামীন মিয়া,বিশিষ্ট ব্যাবসায়ী জালাল হোসাইন,শামীম আহমদ, কমিউনিটি নেতা মাহবুবুর রহমান ঝন্টু, বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি এম এইচ সোহেল ভূঁইয়া, আওয়ামী লীগ নেতা জাকির হোসেন, রিজভী আলম,বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাংগঠনিক সম্পাদক আক্তারুজ্জামান,কমিউনিটি নেতা আবু সায়েম মজুমদার, আব্দুল কায়ূম মাসুক,একরামুজ্জামান কিরণ, আফসার হোসেন নিলু, খুলনা বিভাগীয় কল্যাণ সমিতির সভাপতি সৈয়দ মাসুদুর রহমান নাসিম, ঢালা জেলা অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান, রাজনীতিবিদ আব্দুল কায়ূম সেলিম,জাতীয় পার্টি স্পেনের সভাপতি মো. আবুল হোসেন,গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মো. লুৎফুর রহমান, সাবেক সাধারন সম্পাদক ইসলাম উদ্দিন পংকী, স্পেন বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেল, বৃহত্তর রংপুর অ্যাসোসিয়েশনের সমন্বয়ক জাকিরুল ইসলাম জাকি, মৌলভীবাজার জেলা অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল হামিদ সঞ্জু, বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাংগঠনিক সম্পাদক রুবেল সামাদ, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের অর্থ সম্পাদক আবুল হাশেম মেম্বার, প্রচার সম্পাদক আবু বাক্কার, সহ ধর্ম ও সমাজকল্যাণ সম্পাদক হানিফ মিয়াজী, সহ ক্রীড়া সম্পাদক জাহিদ হাসান,আব্দুল সুজনসহ অন্যান্য নেতা-কর্মীবৃন্দ ও কমিউনিটির গন্যমান্য ব্যাক্তিবর্গ।

সভায় বক্তরা বলেন, শহীদ বেদীতে ফুল দিতে গিয়ে যাতে শৃঙ্খলা বজায় রাখা হয় সে বিষয়টির প্রতি সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান। দিবসটি সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে সভায় ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্যাপনে প্রতি বছরের ন্যায় এবার ও সকল সংগঠনের অংশগ্রহণে মহান একুশে ফেব্রুয়ারি পালনের সিদ্ধান্ত নেয়া হয় সভায়।

এ উপলক্ষে নেয়া হয় বিভিন্ন কর্মসূচী। কর্মসূচিগুলোর মধ্যে রয়েছে ২১ ফেব্রুয়ারি শহীদের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল, শিশু-কিশোরদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং আন্তর্জাতিক মাতৃভাষার তাৎপর্য এবং ইতিহাস স্পেনিশ ভাষায় লিফলেট বিতরণ।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ৯,৪৯,৭৫০২,০১,৫৫৫৪৮,২৫৯
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×