করোনায় আতংকিত না হওয়ার অনুরোধ রাষ্ট্রদূত গোলাম মসীহর

  সাগর চৌধুরী, সৌদি আরব থেকে ০৩ এপ্রিল ২০২০, ১৭:৪০:১১ | অনলাইন সংস্করণ

করোনায় আতংকিত না হয়ে সচেতন হওয়ার অনুরোধ করেছেন সৌদিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ।

বৃহস্পতিবার গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাতকারে তিনি এ অনুরোধ জানান। সৌদিআরবে মোট আক্রান্তের সংখ্যা ১৮৮৫ জন। মারা গেছেন ২১ জন। সুস্থ হয়েছেন ৩২৮ জন।

এখন পর্যন্ত ৪ বাংলাদেশি মৃত্যুর খবর নিশ্চিত করেছে বাংলাদেশ দূতাবাস ও কনস্যুলেট। সৌদি পাবলিক সিকিউরিটি অথরিটি জানিয়েছে, লকডাউন ও কারফিউর মধ্যে এক প্রদেশ থেকে অন্য প্রদেশে যাওয়া জরুরি হলে তাদের ইমেইল[email protected]এ নিজের পরিচয়, ফোন নম্বর ও কেন যাওয়া প্রয়োজন তার বিস্তারিত উল্লেখ করে ইমেইল করতে হবে।

পরবর্তীতে কর্তৃপক্ষ বিবেচনা করে সংশ্লিষ্ট ব্যক্তির সঙ্গে যোগাযোগ করে তার যাওয়ার অনুমতি প্রদান করবে।

অন্যদিকে রেড ক্রিসেন্ট জানিয়েছে, যাদের জরুরি ভিত্তিতে মেডিকেলে যাওয়া প্রয়োজন হবে (অ্যাম্বুলেন্স সুবিধা ছাড়া) তারা যেন রেড ক্রিসেন্টের নম্বর ৯৯৭ এ কল করে।

প্রয়োজন অনুযায়ী রেড ক্রিসেন্ট তাকে শুধুমাত্র হাসপাতালে যাওয়ার উদ্দেশ্যে জরুরি অনুমতির একটি এস এম এস মোবাইলে পাঠাবে। এরপরই শুধুমাত্র হাসপাতালে যাওয়ার জন্য ঘর থেকে বের হওয়া যাবে।

এছাড়া সৌদি আরবে বাংলাদেশিদের প্রয়োজনে রিয়াদে বাংলাদেশ দূতাবাসের টোল ফ্রি হটলাইন৮০০১০০০১২৫,জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেল ৮০০২৪৪০০৫১নম্বরে কল করার জন্য অনুরোধ জানানো হয়েছে এবং স্বাস্থ্যসেবার জন্য ৯৩৭ নম্বরে কল করার জন্য অনুরোধ জানানো হয়।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত