যুক্তরাষ্ট্রের মূলধারার নির্বাচনে লড়বেন বাংলাদেশের শেখ রহমান চন্দন

  মনজিলুর রহমান, আটলান্টা (যুক্তরাষ্ট্রে) থেকে ২০ মার্চ ২০১৮, ১৭:১২ | অনলাইন সংস্করণ

যুক্তরাষ্ট্রের মূলধারার নির্বাচনে লড়বেন বাংলাদেশের শেখ রহমান চন্দন

যুক্তরাষ্ট্রের জর্জিয়ার নরক্রস, লিলবার্ণ ও লরেন্সভিল সিটি নিয়ে গঠিত জর্জিয়ার নির্বাচনী এলাকা ডিসট্রিক্ট-৫ এ ডেমোক্রাটিক পার্টির মনোনয়ন নিয়ে স্টেট সিনেটর পদে প্রাথমিক বাছাই পর্বে লড়বেন বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক শেখ মোজাহিদুর রহমান চন্দন।

আগামী ২২ মে এই আসনে নির্বাচন। বর্তমানে এই আসনে ডেমোক্রাটিক পার্টি থেকে নির্বাচিত কার্ট থমসন সিনেটর হিসেবে রয়েছেন।

দীর্ঘদিন যাবত এই আসনে রিপাবলিকান পার্টি থেকে কোন পার্থী না দেওয়ায় ডেমোক্রাট কার্ট থমসন ২০০৪ থেকে এখানে সিনেটর হিসেবে রয়েছেন।

শেখ রহমান এবার তারই বিরুদ্ধে বাছাই পর্বে লড়বেন। বাছাই পর্বে তিনি বিজয়ী হলেই তিনি সিনেটর।

যেহেতু রিপাবলিকান পার্টি থেকে এ আসনে কোন পার্থী দেওয়া না। নির্বাচিত হলে তিনিই হবেন জর্জিয়া ষ্ট্রেটে প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত স্টেট সিনেটর।

যুগান্তরকে দেওয়া এক সাক্ষাৎকারে শেখ রহমান জানান, এই আসনে মোট ভোটার সংখ্যা রয়েছে ৪৫ হাজার। যার মধ্যে মাত্র পাঁচশত দেশি ভোটার।

দেশি বলতে এখানে বাংলাদেশ, ভারত ও পাকিস্তানী অধিবাসী মার্কিন নাগরিকদের বুঝায়। এ আসনে জাতীয় নির্বাচনে ৩৫হাজারের বেশি ভোট কাষ্ট হয় না।

আর স্থানীয় নির্বাচনে ১০ থেকে পনের হাজার কাষ্ট হয়। এরই মধ্যে সকলে স্বতঃস্ফূর্তভাবে ভোট প্রদান করলে তিনি বিজয়ের শতভাগ আশাবাদী।

নির্বাচিত হলে স্বাস্থ্যখাতে মেডিকেইড কর্মসূচি বৃদ্ধির প্রতিশ্রুতিসহ হেলথ কেয়ার ইনস্যুরেন্সকে আরও গ্রহণযোগ্য করার জন্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন শেখ রহমান।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের উচ্চশিক্ষা লাভের জন্যে আরও অধিকহারে সুযোগ সৃষ্টির দিকে তিনি নজর দেবেন বলে জানান।

মার্কিন রাজ্যে ৩০ বছরেরও অধিক সময় বাসবাসকারি কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার অধিবাসী শেখ মোজাহিদুর রহমান চন্দন এর আগে ২০১২ সালে রিপাবলিকান পার্টির হাউস ককার্স চেয়ারম্যান ম্যাট হেচেটের সাথে লরেন্স, উইয়িলকিন্স ও ঠ্রুটলেন্স কাউন্টিতে জর্জিয়া ষ্ট্রেট রিপ্রেজেন্টিভ প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে স্বল্প ভোটের ব্যবধানে পরাজিত হন।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×