ইয়ং বাংলা কালচারাল ফাউন্ডেশনের উদ্যোগ

লন্ডনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

  জামাল আহমেদ খান, লন্ডন থেকে ২২ মার্চ ২০১৮, ০১:২৮ | অনলাইন সংস্করণ

লন্ডন

লন্ডনে ১৭ মার্চ ইয়ং বাংলা কালসারাল ফাউন্ডেশনের উদ্যোগে বঙ্গবন্ধুর ৯৮তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবকের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি প্রদান করা হয়। এছাড়াও শিশুদের চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বঙ্গবন্ধুকে স্মরণ করা হয়।

শিশু কিশোরদের বঙ্গবন্ধুর উপর ভাষণ অনেক উপভোগ্য ছিল। 'শিশু মুজিব থেকে পিতা মুজিব' শীর্ষক মূল প্রতিপাদ্য পাঠ করেন ইয়াসমিন পলিন, প্রধান মন্ত্রীর বাণী পড়ে শোনান সাংস্কৃতিক ব্যক্তিত্ব স্মৃতি আজাদ, রাষ্টপতির বাণী পড়ে শোনান রেজওয়ান মারুফ। আফরোজা বেগম এবং প্রিয়তি শেখের যৌথ উপস্থাপনায় অনুষ্ঠিত হয় শিশু সমাবেশ।

বঙ্গবন্ধুর উপরে লেখা কবিতা আবৃত্তি করেন তৌহীদ শাকীল, শাহনাজ পপি, শতরুপা চৌধুরী, জেনিফার সারওয়ার লাক্সমি, বর্নালী চক্রবর্তী, রেজওয়ান মারুফ, ইয়াসমিন পলিন স্মৃতি আজাদ।

মঞ্চ পরিকল্পনা এবং আলোকসজ্জায় ছিলেন- মিঠু আজাদ, শব্দ নিয়ন্ত্রণে ফয়সাল, তবলায় পিয়াস, কিবোর্ডে তন্ময় এবং সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন কিরন।

এছাড়া শুভেচ্ছা বক্তব্য রাখেন- টাওয়ার হ্যামলেটসের মেয়র প্রার্থী ড. আনোয়ারা আলী এমবিই, চ্যানেল আইয়ের শোয়েব ফয়সাল চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সমপাদক আব্দুর রাহিম শামীম,ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter