ফ্রান্সে ত্রাণ সহায়তা সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

  ফয়সাল আহাম্মেদ দ্বীপ, ফ্রান্স থেকে ১৫ মে ২০২০, ১৭:৫১:৩৫ | অনলাইন সংস্করণ

ফ্রান্সে ত্রাণ সহায়তা সমন্বয় কমিটির চতুর্থ সভা (ভিডিও কনফারেন্স) সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে। সভায় ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন সভাপতিত্ব করেন।

সভায় করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ফ্রান্স প্রবাসী বাংলাদেশিদের মধ্যে করোনা আক্রান্ত বা করোনার প্রাদুর্ভাবের কারণে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের সহায়তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

কমিটির সদস্যরা অনলাইনে সভায় সংযুক্ত হন। সভার শুরুতে রাষ্ট্রদূত দূতাবাস কর্তৃক পরিচালিত সহায়তা কার্যক্রমের বিস্তারিত প্রতিবেদন উপস্থাপন করেন। তিনি জানান, সহায়তার জন্য ৫৮৪ জন সাহায্যপ্রার্থী দূতাবাসে আবেদন করেন। দূতাবাস এসব আবেদন যাচাই-বাছাই করে ২৮৬ জন ব্যক্তি ও পরিবারের তালিকা খাদ্য সহায়তা বিতরণের জন্য চূড়ান্ত করে। ইতোমধ্যে খাদ্য সহায়তা হোম ডেলিভারির মাধ্যমে পৌঁছে দেয়া হয়েছে।

এ আপদকালীন সময়ে সহায়তা প্রদানের লক্ষে অনুদান প্রদানের জন্য সভায় প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত