স্পেনে কর্মহীন প্রবাসীদের মাঝে দূতাবাসের সহায়তা প্রদান

  কবির আল মাহমুদ, স্পেন থেকে ১৫ মে ২০২০, ১৯:৫৪:৪৭ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাসের কারণে স্পেনে ১৩ মার্চ থেকে লকডাউন চলছে। এ অবস্থায় অভিবাসী বাংলাদেশিদের অনেকেই আর্থিক সংকটে পড়েছেন। অধিকাংশই আয়-রোজগার ছাড়া পরিবার নিয়ে দুর্বিসহ দিনযাপন করছেন।

এমন অবস্থায় স্থানীয় কমিউনিটি নেতাদের সহযোগিতায় বাংলাদেশি সামাজিক সংগঠনগুলো প্রায় ২ হাজার অসহায় ব্যক্তিকে চিহ্নিত করে চাল, ডাল, তেলসহ অতি প্রয়োজনীয় খাবার সরবরাহ করছে।

বাংলাদেশ দূতাবাসও ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড থেকে দুই দফায় ২৫ লাখ টাকা এবং দূতাবাসের কর্মকর্তারা তাদের ব্যাক্তিগত ফান্ড থেকে ১ হাজার ইউরোসহ মোট ২৮ হাজার ইউরোর আর্থিক সহায়তা দিচ্ছে।

২ মে থেকে ১১ মে পর্যন্ত দূতাবাসের পক্ষ থেকে ৮০৮ জন অভিবাসী বাংলাদেশিকে এ সহায়তা প্রদান করা হয়েছে। এরমধ্যে রাজধানী মাদ্রিদে ৪০০ জন এবং পর্যটন নগরী বার্সেলোনায় অনারারী কনস্যুলেটের রামোন পেদ্রোর মাধ্যমে ৪৫৩ জনকে অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

এছাড়া মালাগা, টেনেরিফ,মায়োর্কা, সেভিয়া অঞ্চলে আরো ৮০ জন অভিবাসীকে এ অর্থ সহায়তা প্রদান করা হবে।

ইতিমধ্যে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আড়াই লাখের ওপর মানুষ। মৃত্যুবরণ করেছেন ২৬ হাজারের ওপর। স্পেনে প্রায় ত্রিশ হাজার বাংলাদেশি রয়েছেন। যাদের বেশিরভাগই রেস্টুরেন্ট বা বিভিন্ন স্প্যানিশ কোম্পানিতে কাজ করেন। এদের মধ্যে তিন শতাধিক প্রবাসী বাংলাদেশি প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং তিনজনের মৃত্যু হয়েছে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত