মালয়েশিয়ায় আসিয়ান শ্রমমন্ত্রীদের বিশেষ বৈঠক

  আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে ১৬ মে ২০২০, ১৯:১৩:১৫ | অনলাইন সংস্করণ

মালয়েশিয়ায় আসিয়ান শ্রমমন্ত্রীদের বিশেষ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার মানব সম্পদমন্ত্রী দাতুক সেরি এম সারাভানানের সভাপতিত্বে পুত্রজায়ায় ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

চলতি বছরের ১০ মার্চ দায়িত্ব গ্রহণের পর আসিয়ান পর্যায়ে সারাভানানের সভাপতিত্বে এটি প্রথম সভা।

বৈঠকে মহামারী করোনাভাইরাসের কারণে অঞ্চলজুড়ে শ্রমিক ও নিয়োগকর্তাদের যে সমস্যা দেখা দিয়েছে তা নিরসনে আসিয়ান সদস্য দেশগুলির প্রতিক্রিয়া ও উদ্যোগ নিয়ে আলোচনা হয়।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী তান শ্রী মুহিউদ্দিন ইয়াসিন ঘোষিত অর্থনৈতিক উদ্দীপনা প্যাকেজে বর্ণিত কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ের উদ্যোগগুলি বৈঠকে তুলে ধরেন মানবসম্পদমন্ত্রী এম সারাভানান। মানবসম্পদমন্ত্রী বলেন, কর্মসূচির একটি হলো ওয়েজ সাবসিডি প্রোগ্রাম যার মাধ্যমে ৮.১ মিলিয়ন শ্রমিক উপকৃত হবে।

বৈঠকে শ্রম ও কর্মসংস্থান সম্পর্কিত একটি যৌথ বিবৃতিও অনুমোদন ও গৃহীত হয়েছে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত