মালয়েশিয়ায় এক বাংলাদেশিকে হত্যায় গ্রেফতার ১২ বাংলাদেশি

  আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে ১২ জুন ২০২০, ১৮:৫৬:১৮ | অনলাইন সংস্করণ

মালয়েশিয়ায় এক বাংলাদেশিকে হত্যার অভিযোগে ১২ বাংলাদেশিকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ।

বুধবার সকালে মোহাম্মদ আবদুল লতিফ (৫৯) নামে এক বাংলাদেশির লাশ উদ্ধার করে পুলিশ। দেশটির পেনাং রাজ্যের সেবারাং পেরাইয়ের জালান আরা কুডাতে সবজি বাগানে কর্মরত ছিলেন আবদুল লতিফ। বাংলাদেশের কোথায় আবদুল লতিফের বাড়ি তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

এ ঘটনায় গ্রেফতার ১২ জনের প্রত্যেককেই ৭ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। গ্রেফতার বাংলাদেশিরা এ হত্যাকাণ্ডে জড়িত ছিলেন বলে প্রাথমিক পুলিশ তদন্তে জানা গেছে।

নিহতের কপালে, বাম গালে গুরুতর জখম এবং ডান হাঁটুতে ধারালো কোনো ছুরি বা কোদাল দিয়ে আঘাত করে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ।

ওই এলাকার একজন মালী জানান, খুন হওয়া ব্যক্তিটি বুধবার সকাল ৯টার দিকে বাংলাদেশে পরিবারের জন্য টাকা পাঠানোর উদ্দেশ্যে অন্য শ্রমিকদের বেতন আনতে মালিকের বাড়িতে গিয়েছিল। মালিকের কাছ থেকে পাওয়া মালয়েশিয়ান ৩ হাজার রিঙ্গিতেরও বেশি অর্থ নিয়ে বাসায় চলে যান। পরদিন সকালে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়।

এ দিকে নিহত লতিফের ওষুধ, মোবাইল ফোন, মানিব্যাগ, রিচার্জ কার্ড এবং ৪১৮ রিঙ্গিত নগদ অর্থ একটি প্লাস্টিকের প্যাকেটে পাওয়া গেছে। পুলিশ জানায়, এ ঘটনাটি দণ্ডবিধির ৩০২ ধারা মোতাবেক তদন্ত করা হচ্ছে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত