দক্ষিণ আফ্রিকায় করোনা আক্রান্ত ১ লাখ ছাড়িয়েছে

  শওকত বিন আশরাফ, দক্ষিণ আফ্রিকা থেকে ২৪ জুন ২০২০, ২০:৫২:০৬ | অনলাইন সংস্করণ

দক্ষিণ আফ্রিকায় করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ছাড়িয়েছে। সেই সঙ্গে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজারের কাছাকাছি। দেশটির স্বাস্থ্যমন্ত্রী এমকিজে জুয়েলি সোমবার গণমাধ্যমের কাছে এ তথ্য নিশ্চিত করেছেন। স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, দক্ষিণ আফ্রিকায় সোমবার পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০১৫৯০ জন।

মৃত্যু হয়েছে ১৯৯১ জন এবং সুস্থ হয়েছে ৫৩৪৪৪ জন। মন্ত্রী জানিয়েছেন, আক্রান্তের সংখ্যা বাড়লেও দক্ষিণ আফ্রিকায় সুস্থতার হার ৫২.৬% শতাংশ। এ ছাড়া ৭ কোটি জনসংখ্যা অধ্যুষিত এ দেশটিতে ইতিমধ্যে ১৪ লাখ লোকের ওপর করোনা পরীক্ষা সম্পন্ন হয়েছে।

দেশটির ৯টি প্রদেশের মধ্যে সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে ওয়েস্টার্ন কেপ (কেপটাউন) প্রদেশে, যেখানে সারা দেশের সংক্রমণের ৫১ শতাংশ শুধু এ প্রদেশেই।
মন্ত্রী করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীর পরিবার ও প্রিয়জনের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকদের ধন্যবাদ দিয়েছেন।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত