কুয়েতে শ্রমিকের অভিযোগ শুনতে লকডাউন এরিয়ায় নতুন অফিস

  সাদেক রিপন, কুয়েত থেকে ৩০ জুন ২০২০, ২১:০৫:৩১ | অনলাইন সংস্করণ

কুয়েতে শ্রমিকদের অভিযোগ শুনতে লকডাউনে থাকা এরিয়ায় নতুন অফিস খোলার সিদ্ধান্ত নিয়েছে দেশটির শ্রম মন্ত্রণালয়।

আরব টাইমসে এক সংবাদে জানায়, ফারওয়ানিয়া ও জিলিব আল সুয়েখ লকডাউন এলাকায় লেবার অফিস খুলেছে জনশক্তি মন্ত্রণালয়।

সূত্র জানায়, আকামা সমস্যা, বেতন দেরিতে দেয়া বা বেতন না দেয়া, সুপারভাইজারের ঘুষ চাওয়া ইত্যাদি বিষয়ে সরাসরি যে কোনো অভিযোগ এসব অফিসে দাখিল করা যাবে এবং এ বিষয়ে মন্ত্রণালয় গোপনীয়তা রক্ষা করবে।

শ্রম অধিকার বাস্তবায়নের ব্যর্থতায় কোম্পানির মালিকদের সঙ্গে শ্রমিকদের বিরোধ সংক্রান্ত অভিযোগ পাওয়ার পর সম্পূর্ণ লকডাউন অঞ্চলে জনশক্তি বিষয়ক জেনারেল অথরিটির অফিস (লেবার অফিস) বরাদ্দ করেছেন সামাজিক বিষয়ক মন্ত্রী ও অর্থনৈতিক বিষয়ক প্রতিমন্ত্রী মরিয়ম আল-আকিল।

প্রতিমন্ত্রী কুয়েত নিউজ এজেন্সিকে বলেছেন, উপ-প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং মন্ত্রিপরিষদ বিষয়ক প্রতিমন্ত্রী আনাস আল-সালেহের সঙ্গে সমন্বয়ের জন্য একটি অফিস এবং তদন্তের সাধারণ প্রশাসনের সঙ্গে যুক্ত একজন অফিসারকে জিলিব আল-শুয়েখ এবং ফারওয়ানিয়া এলাকায় প্রেরণ করা হবে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত