কুয়েতে অবৈধ অভিবাসীদের জন্য ফের সাধারণ ক্ষমা ঘোষণা হতে পারে

  সাদেক রিপন, কুয়েত থেকে ৩০ জুন ২০২০, ২২:৫৬:০৭ | অনলাইন সংস্করণ

কুয়েতের উপ-প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও মন্ত্রিপরিষদ বিষয়ক প্রতিমন্ত্রী আনাস আল-সালেহ তার ‘তিন-পর্বের’ পরিকল্পনা এবং ভিসা ব্যবসায়ী ও আইন লঙ্ঘনকারীদের ফেরত পাঠানোর প্রতিশ্রুতি বাস্তবায়নে আবারও সাধারণ ক্ষমার সুযোগ দেয়ার ঘোষণা দিয়েছেন।

আরব টাইমস জানায়, আনাস আল-সালেহ বলেছেন, সাধারণ ক্ষমার সময় কুয়েত ছেড়ে চলে গেছে ২৬,৪০০ জন।

মন্ত্রিপরিষদ কর্তৃক ঘোষিত অনুযায়ী সম্পূর্ণ স্বাভাবিক জীবন অবস্থায় ফিরে আসার দ্বিতীয় পর্যায় শুরু হবে এবং এর মধ্যে রয়েছে আবাসিক লঙ্ঘনকারীদের স্বেচ্ছায় আত্মসমর্পণ এবং দেশ ত্যাগের জন্য একটি নতুন এক মাসের সময়সীমা প্রদান।

এখনও ৯০ হাজারের বেশি আবাস আইন লঙ্ঘনকারী রয়েছে এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় আশা করছেন যে, অবৈধ প্রবাসীরা দেশ ছাড়ার জন্য দ্বিতীয় সাধারণ ক্ষমা দিলে কুয়েতের পরিবেশ উন্নত হবে। বিশেষত যেহেতু করোনাভাইরাস মহামারী অর্থনৈতিক ক্ষেত্রে ব্যাপক প্রভাব ফেলেছে নাগরিক এবং প্রবাসীদের অনেকের আর্থিক পরিস্থিতির ওপর।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত