বার্সেলোনায় ক্রিকেট টুর্ণামেন্ট অনুষ্ঠিত

  কবির আল মাহমুদ, স্পেন থেকে ০২ জুলাই ২০২০, ২০:১১:৫০ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাসের সংকট কাটিয়ে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে স্পেনের সার্বিক পরিস্থিতি। স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে মাঠে ফিরেছে খেলা। এ সুযোগে মঙ্গলবার স্পেনের পর্যটন নগরী বার্সেলোনায় বাংলাদেশ কিংস ক্রিকেট ক্লাব আয়োজন করে একদিনের সিক্স এ সাইড ক্রিকেট টুর্নামেন্ট।

চার দলের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে সেভেন স্টার ক্লাব এবং রানার্স-আপ হয় ইয়ং স্টার ক্লাব।

বার্সেলোনার কাম্পো দে মনজুইক মাঠে অনুষ্ঠিত টুর্নামেন্টে দর্শক ও ক্রিকেটারদের মধ্যে ছিল ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। দীর্ঘদিনের লকডাউন শেষে মাঠে খেলা ফেরায় গ্রীষ্মের প্রচণ্ড রোদ উপেক্ষা করে ফুটবলের দেশ খ্যাত স্পেনে ক্রিকেট খেলা উপভোগ করতে মাঠে প্রবাসী বাংলাদেশি দর্শকদের উপচেপড়া ভিড় ছিল লক্ষ্যণীয়।

ইয়ং স্টার ক্লাব, সেভেন স্টার ক্লাব, সানরাইজ ক্লাব এবং বাংলা টাইগার ক্লাব- এ চার টিমের মধ্যে দিনব্যাপী তুমূল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলা অনুষ্ঠিত হয়।

রাতে শহরের বাংলাদেশি অধ্যুষিত এলাকায় মধুর ক্যান্টিন রেস্টুরেন্টে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন এবং রানার-আপ দলকে ট্রফি তুলে দেয়া হয়।

বাংলাদেশ কিংস ক্রিকেট ক্লাব কাতালোনীয়ার সভাপতি আশরাফ হোসেন মামুনের সভাপতিত্বে ও ক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক ফরহাদ মির রাজনের পরিচালনায় পুরস্কার বিতরণ ও নৈশভোজ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টুর্নামেন্টের স্পন্সর বার্সেলোনা চেম্বার অব কমার্সের সভাপতি এবং কাসা কুইনার স্বত্বাধিকারী এইচ এম রাসেল হাওলাদার।

বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক নুরুল ওয়াহীদ, ব্যবসায়ী ও কমিউনিটি নেতা শফিক খান, ভয়েস অব বার্সেলোনার সাধারণ সম্পাদক এ আর লিটু, সভাপতি আজমল আলী, কাসা কুইনের পরিচালক রিয়াদ হাওলাদার, সালাউদ্দিন আহমেদসহ অনুষ্ঠানে বার্সেলোনায় বিভিন্ন ক্রিকেট ক্লাবের খেলোয়াড়সহ বাংলাদেশি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

চ্যাম্পিয়ন সেভেন স্টারের পক্ষে মশিউর রহমান এবং রানার্স-আপ ইয়ং স্টারের পক্ষে শাকিল আহমেদ পুরস্কার গ্রহণ করেন। খেলায় ম্যান অব দ্য ফাইনাল হন বিজয়ী দলের মসিউর রহমান মোহন (৩০ রান, ২ উইকেট)। বিজয়ী দলের শফিকুর রহমান তিন ম্যাচে ব্যাট হাতে ১১৩ রান এবং বল হাতে ৫ উইকেট ম্যান অব দ্য টুর্নামেন্ট নির্বাচিত হন।

সকালে টুর্নামেন্টের উদ্বোধন করেন বাংলাদেশ কিংস ক্রিকেট ক্লাবের উপদেষ্টা, বার্সেলোনা চেম্বার অব কমার্সের সভাপতি এবং কাসা কুইনার স্বত্বাধিকারী এইচ এম রাসেল হাওলাদার। এ সময় আরও উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক নুরুল ওয়াহীদ, স্পেন-বাংলা প্রেস ক্লাব সদস্য মো. ছালাহ উদ্দিন, ফয়সল আহমদ, এ আর লিটু, আজমল আলী, রিয়াদ হাওলাদার প্রমুখ।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত