ভিয়েনায় বাংলাদেশের রাষ্ট্রদূতকে বিদায় সংবর্ধনা

  আনিসুল হক, ভিয়েনা থেকে ০২ জুলাই ২০২০, ২০:৪০:১৪ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশন ভিয়েনার রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফরকে অস্ট্রিয়া প্রবাসী বাংলাদেশিদের পক্ষে বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে।

২৮ জুন বিকালে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার উরসেলবরুনেনগাসে অনুষ্ঠিত এ সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংবর্ধনা কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা বায়জীদ মীর। সঞ্চালনা করেন সদস্য সচিব রুমী দাস সাহা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি, অস্ট্রিয়া প্রবাসী লেখক এম নজরুল ইসলাম, অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম, বাংলাদেশ দূতাবাসের অনারারি কাউন্সিলর ভলফগাং উইনিংগার।

বক্তব্য রাখেন রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফরের সহধর্মিণী সালমা জাফর, বাংলাদেশ দূতাবাস ভিয়েনার উপ-প্রধান রাহাত বিন জামান, জাতিসংঘের ভিয়েনাস্থ দফতরের কর্মকর্তা ড. মজিবুর রহমান, ডা. মনিকা বেগ, সাবেক কর্মকর্তা ড. শহীদ হোসেন, অস্ট্রিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির, সহ-সভাপতি এমরান হোসেন, মিজানুর রহমান শ্যামল, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহ কামাল, অস্ট্রিয়া আওয়ামী লীগ নেতা আহমেদ ফিরোজ, সাইফুল ইসলাম জসিম, ইমরুল কয়েছ, অস্ট্রিয়া আওয়ামী যুবলীগের আহ্বায়ক নয়ন হোসেন, বাংলাদেশ ক্রিকেট ক্লাব অস্ট্রিয়ার সভাপতি জাফর ইকবাল বাবলু, বৃহত্তর নোয়াখালী সমিতির সাবেক সভাপতি মনোয়ার পারভেজ, অস্ট্রিয়া বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান, কণ্ঠশিল্পী নাহিদ খান সুমী প্রমুখ।

অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর এবং তার সহধর্মিণী সালমা জাফরকে সম্মাননা ক্রেস্ট ও ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়। ভোজের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত