ফ্রান্সে মিউনিসিপ্যাল নির্বাচনে বাংলাদেশি নারীর জয়

  শাহ সুহেল আহমদ, ফ্রান্স (প্যারিস) থেকে ০৬ জুলাই ২০২০, ২২:৫৪:৩৬ | অনলাইন সংস্করণ

ফ্রান্সের মিউনিসিপ্যাল নির্বাচনে অংশ নিয়ে এক বাংলাদেশি নারী নির্বাচিত হয়েছেন। এছাড়া আরও তিন বাংলাদেশি প্রার্থীর প্যানেল নির্বাচিত হয়েছে।

বাংলাদেশি বংশোদ্ভূত শারমিন হক আব্দুল্লাহ রাজধানী প্যারিসের উপকণ্ঠে পিয়েখফি পৌরসভায় প্রতিদ্বন্দ্বিতা করেন। তার দলের মিশেল ফোরকাড ৫১ দশমিক ৮ শতাংশ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন। তিনি মেয়র ঘোষিত প্যানেলে প্রথম সারিতে থাকায় তার নাম কাউন্সিলর হিসেবে ঘোষণা করা হয়েছে। এ নিয়ে শারমিন হক দ্বিতীয় মেয়াদে কাউন্সিলর হলেন।

এছাড়া স্থানীয় পৌরসভা থেকে বাংলাদেশি বংশোদ্ভূত ফরাসী নাগরিক রাব্বানী খান প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচিত মেয়রের প্যানেলে আছেন। রাব্বানী খানের বাড়ি ঢাকার গাজীপুরে। তিনি ফ্রঁসে আভেক রাব্বানী ইন্সটিটিউটের স্বত্বাধিকারী।

সিলেটের জকিগঞ্জের সরুফ সদিওল সেন্ট ডেনি পৌরসভা থেকে প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচিত মেয়রের প্যানেলে রয়েছেন। একইভাবে সেভরন পৌরসভা থেকে প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচিত মেয়রের প্যানেলে আছেন সিলেটের দক্ষিণ সুরমার রেজাউল করিম।

উল্লেখ্য, শারমিন হক পূর্ণাঙ্গ নির্বাচিত হয়েছেন এবং বাকি তিনজন নির্বাচিত মেয়রের প্যানেলে থাকায় তারা চলতি মেয়াদের কোনো এক সময় কাউন্সিলর পদ পেতে পারেন।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত