বাংলাদেশসহ ১৩ দেশের ফ্লাইট বন্ধ ইতালিতে

  জমির হোসেন, ইতালি থেকে ১০ জুলাই ২০২০, ২১:০৯:১৪ | অনলাইন সংস্করণ

করোনা সংক্রমণ ঠেকাতে বাংলাদেশসহ ১৩ দেশের ফ্লাইট বন্ধ করল ইতালি। বর্তমান কোভিড-১৯-এ আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ক্রমশ অনেক কমে গেছে ইতালিতে।

ফলে দেশটি এখন অনেক সর্বোচ্চ সতর্ক অবস্থানে। এরই ধারাবাহিকতায় ঝুঁকিপূর্ণ দেশ থেকে আগতদের জন্য প্রবেশ নিষেধাজ্ঞা দিয়েছে ইতালি সরকার।

স্পেনভিত্তিক একটি টেলিভিশনে সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী জুসেপ্পে কোন্তি বাংলাদেশসহ ১৩টি দেশকে ঝুঁকিপূর্ণ হিসেবে উল্লেখ করেছেন।

যার ফলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি অধ্যাদেশের পরিপেক্ষিতে ওই ১৩টি দেশের প্রতি নিষেধাজ্ঞা দেন ইতালি সরকার। কবে এ নিষেধাজ্ঞা শেষ হবে তা জানা যায়নি। তবে করোনা পরিস্থিতি ভালো হলে সব ফ্লাইট স্বাভাবিক হয়ে যাওয়ার কথা রয়েছে।

যে সব দেশের যাত্রী ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে সেগুলো হল- আর্মেনিয়া, বাহরাইন, বাংলাদেশ, ব্রাজিল, বসনিয়া হার্জেগোভিনা, চিলি, কুয়েত, উত্তর ম্যাসেডোনিয়া, মলদোভা, ওমান, পানামা, পেরু, ডোমিনিকান প্রজাতন্ত্র।

স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, করোনার সময় ইতালি নাগরিকরা যথেষ্ট ত্যাগ স্বীকার করেছে। সংক্রমণ আবার বাড়িয়ে এই ত্যাগ বিনষ্ট করা সম্ভব নয়। তাই অধ্যাদেশ নির্দেশিত দেশগুলো প্রত্যক্ষ ও পরোক্ষভাবে বিমান স্থগিত করা হয়েছে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত