করোনায় বিমান ভাড়ার চাপে পিষ্ট প্রবাসীরা

  আব্দুল্লাহ আল শাহীন, আরব আমিরাত থেকে ১২ জুলাই ২০২০, ২২:১১:০১ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাসের প্রভাবে ফ্লাইট বন্ধ থাকায় বাংলাদেশে আটকা পড়েছেন হাজারো আমিরাত প্রবাসী। অন্যদিকে করোনায় বিপর্যস্ত হয়ে দেশে যেতে অপেক্ষমান অসংখ্য বাংলাদেশি প্রবাসীরা।

মাস তিনেক থেকে বাংলাদেশের সঙ্গে আকাশপথের স্বাভাবিক ফ্লাইট বন্ধ রয়েছে। বিশেষ ফ্লাইটে কিছু সংখ্যক লোক দুবাই থেকে ঢাকা যাচ্ছেন এবং ঢাকা থেকে দুবাই আসছেন। আমিরাত সরকারের অনুমতি যারা পেয়েছেন তারাই মূলত এখন আসতে পারছেন।

এছাড়া আটকে পড়া বাংলাদেশিরা চড়া দামে টিকিট ক্রয় করে দেশে ফেরত যাচ্ছেন। এসব বিশেষ ফ্লাইটের মাত্রাতিরিক্ত টিকিটের মূল্য নিয়ে প্রবাসীদের মধ্যে চাপা ক্ষোভ দেখা দিয়েছে। করোনাকালীন বিপর্যয়ে বিমান ভাড়ার ভারে নাজেহাল প্রবাসীরা। স্বাভাবিক ফ্লাইট চালু হলে টিকিটের মাত্রাতিরিক্ত দাম কমবে বলে প্রবাসীরা মনে করছেন।

৬ জুলাই থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট চালু হওয়ার কথা থাকলেও তা হয়নি। ১৩ জুলাই থেকে আমিরাত রুটে বিমান ফের পরিচালনার সুযোগ পেয়েছে। কিন্তু এসব ফ্লাইটের ভাড়া স্পেশাল ফ্লাইটের মতো। দুবাই থেকে যাওয়ার ভাড়াই ২ হাজার দিরহামের (৪৩ হাজার টাকা) বেশি। সাধারণ শ্রমিকের পক্ষে এত বেশি ভাড়া বহন করা প্রায় অসম্ভব।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত